চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জাতিসংঘ সদর দপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে বিমানবাহিনী প্রধানের মতবিনিময়

জাতিসংঘ সদর দপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেছেন বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

সরকারী সফরের অংশ হিসেবে বিমানবাহিনী প্রধান গতকাল সোমবার জাতিসংঘের ডিপার্টমেন্ট অব পিস্ অপারেশন্স এর আন্ডার সেক্রেটারি জেনারেল মি. জিন-পিয়েরি ল্যাক্রিক্স এবং ডিপার্টমেন্ট অব অপারেশনাল সাপোর্ট এর আন্ডার সেক্রেটারি জেনারেল অতুল খারের সাথে বাংলাদেশ বিমান বাহিনীর জাতিসংঘ শান্তিরক্ষা মিশন সম্পর্কিত বিভিন্ন বিষয়ে মত বিনিময় করেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আজ মঙ্গলবার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরেরর (আইএসপিআর) সহকারী পরিচালক মো. নূর ইসলামের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

এতে বলা হয়, মত বিনিময়কালে তারা জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ বিমান বাহিনীর জনবল ও সরঞ্জাম বৃদ্ধি, শান্তিরক্ষীদের টিকাদান, অত্যাধুনিক সি-১৩০জে পরিবহন বিমান মোতায়েন ও মহিলা শান্তিরক্ষীদের অংশগ্রহণ বৃদ্ধিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করেন।

বিমানবাহিনী প্রধানের সাথে আলোচনাকালে তারা দুজনেই জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের অবদান সম্পর্কে সন্তুষ্টি প্রকাশ করেন। বিশেষ করে করোনাভাইরাস মহামারীর কারণে উদ্ভুত পরিস্থিতির মধ্যেও বিশ্ব শান্তিরক্ষায় নিয়োজিত বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যদের পেশাদারিত্বের ভূয়সী প্রশংসা করেন।

এছাড়াও, সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এভিয়েশন কোম্পানি লকহিড মার্টিন পরিদর্শন করেন এবং সেখানে তিনি এফ-১৬ বিমানের সিম্যুলেটর ফ্লাইং করেন।

বিজ্ঞাপন