চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জরুরি নাগরিক সেবা পেতে ৯৯৯ ডায়াল করুন

নাগরিক সেবা আরও সহজরত ও উন্নত করতে সরকার চালু করেছে ৯৯৯ হট নম্বার। গ্রাহক যেকোন প্রয়োজনীয় মুহূর্তে হট লাইন ৯৯৯ ডায়াল করে পেতে পারবেন কাঙ্খিত সেবা।

টেলিফোন বা মোবাইল থেকে ৯৯৯ নম্বরে ফোন দিয়ে সব ধরনের নাগরিক সেবা পাওয়া যাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এর আওতায় থাকবে অ্যাম্বুলেন্স সেবা, ফায়ার সার্ভিস সেবা, পুলিশসহ নিরাপত্তা-সংশ্লিষ্ট সব ধরনের সেবা।

বিজ্ঞাপন

রোববার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

বিজ্ঞাপন

সভায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিশ্বের উন্নত সব দেশেই একটি নির্দিষ্ট নম্বরে ফোন করে নাগরিকরা সব ধরনের সুবিধা পেয়ে থাকেন। আমাদের দেশেও এ ধরনের একটি পদ্ধতি চালু করতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মন্ত্রণালয় বহু দিন ধরে কাজ করে আসছে।’

তিনি আরো বলেন, আজ আইসিটি মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই সেবা চালুর খবর দেওয়া হয়েছে। দেশের যেকোনো নাগরিক ৯৯৯ নম্বরে ফোন করে, অ্যাম্বুলেন্স সেবা, ফায়ার সার্ভিস সেবা, পুলিশি সেবাসহ নিরাপত্তাজনিত বিভিন্ন সেবা পাবেন। পর্যায়ক্রমে এই সেবার পরিধি বাড়বে।

এ সময় সভায় উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।