Site icon চ্যানেল আই অনলাইন

জরিমানার সঙ্গে ডিমেরিট পেলেন ‘অবাধ্য’ পোলার্ড

দীর্ঘদিন পর জাতীয় দলের জার্সিতে ফিরলেও সময়টা ভালো যাচ্ছে না কাইরেন পোলার্ডের। ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ এক ম্যাচ বাকি থাকতেই হেরে বসেছে দল। তার উপর আম্পায়ারের ‘অবাধ্য’ হয়ে জরিমানা গুণতে হল ক্যারিবীয় অলরাউন্ডারকে। ম্যাচ ফি’র ২০% জরিমানার সঙ্গে একটি ডিমেরিট পয়েন্টও পেয়েছেন পোলার্ড।

ঘটনা রোববারের দ্বিতীয় টি-টুয়েন্টির সময়। আইসিসির বিবৃতিতে বলা হয়েছে, ‘ওভার চলার সময় একবার বদলি ফিল্ডার ডাকেন পোলার্ড। আম্পায়ার বলেছিলেন ওভার শেষে ওই ফিল্ডার ডাকতে। কিন্তু আম্পায়ার বারবার না করা সত্ত্বেও ডাকাডাকি করতে থাকেন পোলার্ড।

মাঠের দুই আম্পায়ার নাইজেল ডুগুইড ও গ্রিগোরি ব্র্যাথওয়েট, তৃতীয় আম্পায়ার লেসলি রেইফার তার বিপক্ষে অভিযোগ আনার পর সেটি অস্বীকার করেন পোলার্ড। ফলে অফিসিয়াল শুনানির প্রয়োজন মনে করেন ম্যাচ রেফারি জেফ ক্রো। সেখানেই দোষী প্রমাণিত হন পোলার্ড এবং তাকে জরিমানার সঙ্গে একটি ডিমেরিট পয়েন্ট দেয়ার সিদ্ধান্ত হয়।

পোলার্ডের ঝামেলার ম্যাচে বৃষ্টি আইনে ২২ রানে হারের সঙ্গে সিরিজও হাতছাড়া হয় ওয়েস্ট ইন্ডিজের। ভারত প্রথমে ১৬৭ তোলার পর ১৫.৩ ওভারে ৪ উইকেটে ক্যারিবীয়রা ৯৮ রান করতেই শুরু হয় প্রবল বৃষ্টি ও বজ্রপাত। খেলা আর শুরু হতে না পারায় বৃষ্টি আইনে জিতে যায় ভারত। বৃষ্টি আসার সময় ৮ রানে অপরাজিত ছিলেন পোলার্ড।

প্রথম ম্যাচে অবশ্য ভালোই ব্যাট করেছিলেন পোলার্ড। দল যেখানে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ৯৫ রান করেছিল, সেখানে পোলার্ড একাই ৪৯ বলে সমান ৪৯ রান করেন।

পোলার্ডের ম্যাচ দিয়েই ওয়েস্ট ইন্ডিজ-ভারত সিরিজের মার্কিন অধ্যায় শেষ হয়। সিরিজের তৃতীয় তথা শেষ টি-টুয়েন্টিটি হবে ৬ আগস্ট, গায়ানার প্রোভিডেন্সে।

টি-টুয়েন্টি সিরিজ শেষে দুদল তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। ৮ আগস্ট শুরু হবে ওয়ানডে। এরপর দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে শেষ হবে ওয়েস্ট ইন্ডিজ-ভারতের বিশ্বকাপ পরবর্তী এ সিরিজ।

Exit mobile version