চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জম্মু-কাশ্মীরে অতর্কিত হামলায় ভারতীয় সেনা নিহত

দুই পক্ষের সংঘর্ষে স্থানীয় শিশুর মৃত্যু

ভারতে পুরো দেশের মনোযোগ যখন করোনাভাইরাস আর চীন সীমান্তের দিকে তখন জম্মু-কাশ্মীরে হয়ে গেল এক সংঘাত। অনন্তনাগে ভারতীয় সেনার ওপর আচমকা হামলা হয়েছে এবং এতে ঘটনাস্থলে একজন সেনা নিহত হয়েছেন। একই সাথে উভয়-পক্ষের সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হয়ে স্থানীয় ১২ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।

এনডিটিভি বলছে, অনন্তনাগের বিজেহেরায় প্রতিদিনের মতো নিরাপত্তাকর্মীরা টহল দিচ্ছিলেন। এমন সময় আচমকা টহল দলকে লক্ষ্য করে অজ্ঞাত আক্রমণকারীরা হামলা চালায়। এর জবাবে নিরাপত্তা বাহিনী গুলি ছুঁড়লে সন্ত্রাসীরা পালিয়ে যায়। কিন্তু এরই মধ্যে নিহত হন এক ভারতীয় সেনা সদস্য এবং উভয়পক্ষের সংঘর্ষের মাঝখানে পড়ে মৃত্যু হয় ১২ বছরের এক বালকের।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ভারতীয় সেনার পক্ষ এই হামলাকে জঙ্গি আক্রমণ হিসেবে অভিহিত করা হয়েছে। তারা বিদ্রোহীদের বিরুদ্ধে এখন চিরুনি অভিযান চালাচ্ছে বলেও জানায়।

বিজ্ঞাপন

মূলত কয়েক সপ্তাহ ধরেই ওই এলাকায় অভিযান চালানো হচ্ছে। যৌথবাহিনীর তৎপরতায় গত সপ্তাহেই প্রায় এক ডজন ‘জঙ্গি সদস্য’কে হত্যা করে তারা। গত রোববারও শ্রীনগরে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী, সেই সময়ও নিহত হয় ৩ জন। এসময় তাদের কাছ থেকে একটি একে -৪৭ রাইফেল এবং দুটি পিস্তল উদ্ধার করা হয়।

জম্মু-কাশ্মীরের এই ঘটনা নতুন নয়। দীর্ঘদিন ধরে ওই এলাকার বিদ্রোহী গ্রুপগুলো ভারতীয় সেনাদের বিরুদ্ধে আন্দোলন ও সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।