চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জন্মদিনে সাকিবের জয় উপহার পাওয়া হল না

জন্মদিনে সাকিব আল হাসানকে খুব করেই জয় উপহার দিতে চাচ্ছিল সানরাইজার্স হায়দরাবাদ। ম্যাচের আগে নিজেদের ফেসবুক পেজে চাওয়ার কথা জানান দিয়েছিল ফ্র্যাঞ্চাইজিটি। শেষ পর্যন্ত চাওয়া পূর্ণ হয়নি। নিজের ৩২তম জন্মদিনে হারের তেতো স্বাদ পেতে হয়েছে সাকিবকে।

হার দিয়ে ২০১৯ আইপিএলে যাত্রা শুরু করেছে ২০১৬ সালের চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদ। প্রতিপক্ষ কলকাতা নাইট রাইডার্সের মাঠ ইডেন গার্ডেন্সে দলটির পরাজয় ৬ উইকেটের।

রোববার ম্যাচের শুরু হয়েছিল সাকিব আল হাসানকে সম্মাননা জানিয়ে। ঐতিহ্যবাহী লর্ডস ক্রিকেট গ্রাউন্ডের অনুকরণে ঘণ্টা বাজিয়ে আনুষ্ঠানিকভাবে ম্যাচ শুরুর ঘোষণা দেয়া হয় ইডেন গার্ডেন্সেও। প্রতিবার বিশেষ একজন ক্রিকেটার বা ক্রিকেট ব্যক্তিত্বের হাতে তুলে দেয়া হয় ঘণ্টা বাজানোর দায়িত্ব। জন্মদিনে সম্মাননা জানাতে এবার সেই ঘণ্টা বাজানোর দায়িত্বটা সাকিবকে দিয়েছে ইডেন কর্তৃপক্ষ।

নিজেদের মাঠে টস জিতে প্রথম বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন কলকাতা অধিনায়ক দীনেশ কার্তিক। তাকে ভুল প্রমাণ করে ৩ উইকেটে ১৮১ রানের বড় সংগ্রহই গড়ে হায়দরাবাদ। এই ম্যাচ দিয়ে এক বছর বাদে আইপিএলে প্রত্যাবর্তনটা স্মরণীয় করতে চাইলেন ডেভিড ওয়ার্নার। বল টেম্পারিংয়ের কারণে এক মৌসুম বাইরে থেকে ফিরে অজি ওপেনারের ৫৩ বলে ৮৫ রানের ইনিংসের কল্যাণেই নিজেদের কোমর সোজা করে দাঁড়ায় হায়দরাবাদ।

বিজ্ঞাপন

সাকিব ব্যাটিংয়ের সুযোগ না পেলেও বল হাতে প্রথম ওভারেই দেখা পান উইকেটের। আঙুলের চোটের কারণে নিউজিল্যান্ড সফরে যেতে না পারা বাংলাদেশি অলরাউন্ডার ইনিংসের দ্বিতীয় ওভারেই ফিরিয়ে দেন কলকাতার মারকুটে অজি ওপেনার ক্রিস লিনকে। সাকিবের নিচু হয়ে যাওয়া ষষ্ঠ বলটি ঠিকমত বুঝতে না পেরে রশিদ খানের হাতে ক্যাচ তুলে দেন লিন।

ম্যাচে নায়ক হয়ে জন্মদিনকে রাঙানোর সুযোগ পেয়েছিলেন সাকিব। ওপেনার নিতিশ রানার ৬৮ রান সত্ত্বেও কলকাতার বাকী ব্যাটসম্যানদের ব্যর্থতায় একটা সময় জয়ই দেখছিল হায়দরাবাদ। কিন্তু শেষদিকে ১৯ বলে আন্দ্রে রাসেলের ৪৯ রানের ঝড়ে পায়ের তলায় মাটি পায় স্বাগতিকরা। শেষ ওভারে ব্যবধান নেমে আসে ১২ রানে।

তাতে বল অভিজ্ঞ সাকিবের হাতেই তুলে দিয়েছিলেন হায়দরাবাদ অধিনায়ক ভুবেনেশ্বর কুমার। কিন্তু সেই ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে দুই ছক্কা হাঁকিয়ে ম্যাচ বের করে নেন শুভমন গিল। ৩.৪ ওভার বল করে ৪২ রান দিয়ে লিনের উইকেট নিলেও হায়দরাবাদের সবচেয়ে খরুচে বোলারের নাম সাকিব!

শেয়ার করুন: