চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জনি-অ্যাম্বার বিতর্ক: ‘অ্যাকুয়াম্যান টু’ থেকে কমিয়ে ফেলা হচ্ছে অ্যাম্বারের দৃশ্য

অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে করা মানহানি মামলায় হেরে ক্যারিয়ার নিয়ে বিপাকে পড়েছেন জনি ডেপ। ফ্যান্টাস্টিক বিস্টস এর ফ্রাঞ্চাইজি থেকে তাকে সরে যেতে বাধ্য করা হয়েছে। এবার জানা গেছে মামলায় জিতেও খুব একটা ভালো নেই অ্যাম্বার হার্ড। কারণ, ‘অ্যাকুয়াম্যান টু’ ছবির থেকে তার দৃশ্যের বেশিরভাগ অংশই ছেঁটে ফেলা হয়েছে।

‘অ্যাকুয়াম্যান টু’-এর ব্যবসায় জনি-অ্যাম্বার বিতর্কের বিরূপ প্রভাব পড়ার ভয়েই কমিয়ে ফেলা হয়েছে অ্যাম্বারের দৃশ্য, এমনটাই মনে করা হচ্ছে। এতটাই কমানো হয়েছে যে ছবিতে অ্যাম্বার নেই বললেই চলে।

বিজ্ঞাপন

খবরটি ফাঁস করেছেন গ্রেস র‍্যানডলফ। তিনি বলেছেন, “জনি-অ্যাম্বার বিতর্কের প্রভাব ‘ফ্যান্টাস্টিক বিস্টস’ ও ‘অ্যাকুয়াম্যান টু’-এর ওপর পড়ার বিষয়টি মোটেও ভালো হয়নি। পিআর-এর মতে, ছবিতে অ্যাম্বার থাকলে বড় সমস্যা তৈরি হচ্ছে।”

বিজ্ঞাপন

জনি ডেপকে ‘ফ্যান্টাস্টিক বিস্টস’ ফ্রাঞ্চাইজি থেকে বেরিয়ে যেতে বাধ্য করার পরে অনেকেই ওয়ার্নার ব্রাদার্সের নিন্দা করেছেন। একই প্রযোজনা প্রতিষ্ঠানের ‘অ্যাকুয়াম্যান টু’ ও ‘জাস্টিস লিগ’ থেকে অ্যাম্বার হার্ডকে বাদ দিতে সামাজিক যোগাযোগমাধ্যমে দাবি জানিয়েছেন ডেপের ভক্তরা। এমনকি ‘অ্যাকুয়াম্যান টু’ বয়কটের জন্য অনলাইনে পিটিশন চালু করে স্বাক্ষর সংগ্রহ করা হয়েছে। এসব ঝামেলা এড়াতেই অ্যাম্বার হার্ডের অংশে কাটছাঁট করেছেন নির্মাতারা।