চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জনবল সংকটে নরসিংদীর মনোহরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

নরসিংদীর মনোহরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকসহ জনবল কম থাকায় ব্যাহত হচ্ছে চিকিৎসা সেবা। এতে ভোগান্তিতে পড়েছেন চিকিৎসা নিতে যাওয়া অস্বচ্ছল ও দরিদ্র মানুষ। বিশেষজ্ঞ চিকিসৎক না থাকায় রোগীদের বাধ্য হয়েই যেতে হচ্ছে প্রাইভেট হাসপাতালে।

সরেজমিনে দেখা যায়, সকাল হলেই ভীড় বাড়তে থাকে উপজেলার বিভিন্ন স্থান থেকে আসা রোগীদের। একবার লাইনে দাঁড়িয়ে টিকেট কেটে আবারো দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থাকতে হয় কাঙ্খিত চিকিৎসকের কাছে পৌঁছতে। চাহিদা অনুযায়ী বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স ও ওয়ার্ডবয়সহ বিভিন্ন সেক্টরে জনবল কম থাকায় ব্যহত হচ্ছে চিকিৎসাসেবা। ৩১জন চিকিৎসকের মধ্যে শূন্য রয়েছে ১৮টি পদ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তবে চিকিৎসকের সংকট নেই বলে উল্লেখ করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শামীম আহমেদ জানিয়েছেন হাসপাতালের অবকাঠামোগত উন্নয়ন হলে চিকিৎসার মান বাড়বে।

সিভিল সার্জন ডা. মো. নূরুল ইসলাম জানিয়েছেন, চিকিৎসকসহ যেসকল বিভাগে পদের শূন্যতা রয়েছে সেসব শূন্য পদের বিপরীতে নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে।

হাসপাতালের অবকাঠামোগত উন্নয়ন ও চিকিৎসক সংকটসহ সকল সমস্যার দ্রুত নিরসন করে চিকিৎসাসেবার মান নিশ্চিত করবে সরকার এমনটাই প্রত্যাশা স্থানীয়দের।