চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জনগণের প্রাপ্য ন্যায়বিচার ও সেবা নিশ্চিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

জনগণের প্রাপ্য ন্যায়বিচার ও সেবা নিশ্চিত করতে প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নবীন কর্মকর্তাদের উদ্দেশে দেওয়া বক্তব্যে, দেশের উন্নয়নে নিজেদের মেধা কাজে লাগানোর আহ্বান জানান সরকার প্রধান।

বুধবার বিসিএস প্রশাসন একাডেমিতে ১১৯ এবং ১২০তম আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণী অনুষ্ঠান। গণভবন থেকে অনলাইনে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুরুতে তার পক্ষে ঊত্তীর্ণ কর্মকর্তাদের মাঝে সনদপত্র বিতরণ করেন জনপ্রশাসন মন্ত্রী।

নবীন কর্মকর্তাদের উদ্দেশে দেওয়া দিক নির্দেশনামূলক বক্তব্যের শুরুতেই জনগণের প্রতি তাদের দায়িত্বের কথা মনে করিয়ে দেন প্রধানমন্ত্রী। সাংবিধানিক দায়বদ্ধতার প্রতি বিশ্বস্থ থেকে সেবাবান্ধব প্রশাসন ও সুশাসন নিশ্চিত করতে নিজেদের নিয়োগ করতে তিনি নবীন কর্মকর্তাদের আহ্বান জানান।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী আরও বলেন, আমি নিজেকে প্রধানমন্ত্রী না, দেশের সেবক হিসেবে দেখি। তাই আপনাদের কাছে চাই আপনারা জনগণের সেবক হিসেবেই কাজ করবেন।

উন্নয়নশীল দেশের মর্যাদা অক্ষুন্ন রেখে উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে তরুণ কর্মকর্তাদের মেধা ও উদ্ভাবনী শক্তি কাজে লাগানোর তাগিদ দেন তিনি।

সেবাবান্ধব প্রশাসন গড়ে তোলার পাশাপাশি করোনা মোকাবেলায় স্বতস্ফুর্ত অংশ নেওয়ায় প্রশাসন ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রধানমন্ত্রী ধন্যবাদ জানান।

বিজ্ঞাপন