চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জট পাকিয়ে গেছে বার্সা-মেসি পরিস্থিতি

লিওনেল মেসি কি করবেন? বার্সেলোনাতেই থাকবেন, নাকি উড়াল দেবেন ম্যানচেস্টার সিটি, পিএসজি বা ইন্টার মিলানে? বার্সা কী অবস্থায় এখন? মেসিকে বুঝিয়ে শুনিয়ে রাখতে পারবে? নাকি হাঁটবে আইনি পথে?

বেশ লম্বা একটা সময় চলে গেলেও মেসির দলবদল নাটককে ঘিরে এসব প্রশ্নের একটিরও উত্তর পাওয়া যায়নি! বরং, দাবার বোর্ডে দুই পক্ষের লড়াইয়ে কার চাল যে কাকে কিস্তিমাত করবে সেটা নিয়ে পরিস্থিতি হয়ে উঠেছে জটিল।

বিজ্ঞাপন

সবকিছুর একটা মোটামুটি উত্তর আশা ছিল বুধবার মেসির বাবা আর বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউয়ের মধ্যকার আলোচনার পর। একটা উত্তর অবশ্য পাওয়া গেছে, সেটা যথারীতি প্রত্যাশিত। আর্জেন্টাইন ফরোয়ার্ডের বাবা ও এজেন্ট হোর্হে মেসি জানিয়ে দিয়েছেন, তার ছেলে আর ন্যু ক্যাম্পে থাকছেন না।

হোর্হের সঙ্গে বুধবারের সভায় উপস্থিত ছিলেন তার আরেক ছেলে, তথা মেসির ভাই এবং উপদেষ্টা রদ্রিগো মেসি। বার্তেমেউয়ের সঙ্গে ছিলেন বোর্ডের একজন পরিচালক হাভিয়ের বোর্দাস।

বিজ্ঞাপন

আলোচনায় বার্তেমেউ একটা কথাই বারবার পুনরাবৃত্তি করেছেন, কোনো অবস্থাতেই তারা মেসিকে যেতে দেবেন না। বরং মেসিকে ঘিরেই ভবিষ্যতের নতুন বার্সা গড়ার পরিকল্পনা সাজানো হয়েছে এবং তিনিই হবেন এর মূল স্তম্ভ।

আর মেসি যদি যেতেই চান, তাতে যেকোনো ক্লাবকে বিনিময়ে ৭০০ মিলিয়ন রিলিজ ক্লজ পরিশোধ করতেই হবে। কোনভাবেই তাকে বিনা ট্রান্সফার ফিতে যেতে দেয়া হবে না।

হোর্হে মেসিও খুব সহজ সরল ভাষায় বুঝিয়ে দিয়েছেন, তার ছেলে আর কিছুতেই ন্যু ক্যাম্পে খেলতে নামছেন না। রোজারিও থেকে এল প্রাত বিমানবন্দরে নেমেও তিনি সাংবাদিকদের বলেছিলেন, তার ছেলের বার্সায় থাকা খুব কঠিন।

মেসি যে থাকতে চান না সেটা তার ব্যুরোফ্যাক্সেই প্রমাণিত। আরও স্পষ্ট করে বললে গত রোববার আর সোমবার ক্লাবের করোনা টেস্ট ও অনুশীলনে তার না আসায় বিষয়টা বেশি করে পরিষ্কার হয়েছে।

বুধবারের বৈঠকে দুপক্ষে আর কী কী আলোচনা হয়েছে সেটা স্পষ্ট না হলেও বার্সা থেকে মেসির বাবাকে দেয়া একটা শর্তের কথা বলছে ব্রিটিশ পত্রিকা টেলিগ্রাফ। একাধিক সংবাদমাধ্যমের খবর, মেসিকে পাঁচ বছরে ৭০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে ম্যানসিটি। টেলিগ্রাফের খবর, সেই ৭০০ মিলিয়ন থেকে ট্রান্সফার ফি বাবদ তাদের ১০০ মিলিয়ন ইউরো দেয়া হোক। ম্যানসিটির বাড়তি অর্থও খসবে না, বার্সারও অ্যাকাউন্ট শূন্য থাকল না তাতে। মধ্যিখানে শুধু মেসিকে ১০০ মিলিয়ন ইউরো কম বেতন নিতে হবে আরকি!