চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জঙ্গি সনাক্তকরণ বিজ্ঞাপনের সাথে ‘সম্প্রীতি বাংলাদেশ’র সংশ্লিষ্টতা নেই

দেশের বিভিন্ন পত্রিকায় প্রকাশিত ‘জঙ্গি সনাক্তকরণ বিজ্ঞাপন’ এর সাথে সম্প্রীতি বাংলাদেশের কোনো ধরনের সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছেন সংগঠনের আহবায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে কথা বলেন তিনি।

এসময় পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন: ‘‘সম্প্রতি বিভিন্ন পত্রিকায় জঙ্গি সনাক্তকরণ বিজ্ঞাপন দিয়ে সম্প্রীতি বাংলাদেশ সম্পর্কে অসত্য তথ্য উপস্থাপন করে দেশের সরলপ্রাণ মানুষদের নানাভাবে বিভ্রান্ত করার অপচেষ্টা আমাদের নজরে এসেছে।

তবে গত ১২ মে দেশের বেশ কিছু পত্রিকায় প্রচারিত বিজ্ঞাপনটির সঙ্গে কোন পর্যায়েই ‘সম্প্রীতি বাংলাদেশ’ এর কোন সংশ্লিষ্টতা নেই।’’

পীযূষ বলেন: সম্প্রীতি বাংলাদেশ মহান মুক্তিযুদ্ধের চেতনায় দৃঢ়ভাবে বিশ্বাসী এবং সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল একটি সামাজিক সংগঠন। প্রচারিত বিজ্ঞাপনটি নিয়ে যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে তা অনভিপ্রেত ও অনাকাঙ্ক্ষিত।

বিজ্ঞাপন

তিনি বলেন: সংগঠনটি সুন্দর বাংলাদেশ গড়তে কাজ করছে যেখানে আন্তঃধর্ম সম্প্রীতি থাকবে এবং কোন বৈষম্য, নির্যাতন ও অত্যাচার হবে না।

তিনি বলেন: ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদের বিরুদ্ধে শূন্য সহনশীলতা নীতি ঘোষণা করেছেন। তার সঙ্গে একাত্মতা প্রকাশ করে সম্প্রীতি বাংলাদেশ, সকল মহলের সক্রিয় সহযোগিতায় সব ধরনের উগ্রবাদ, সন্ত্রাসবাদ ও ঘৃণ্য সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সবসময় সক্রিয় থাকবে।’

সম্পীতি বাংলাদেশের সদস্য সচিব ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল), বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশনের সদস্য সচিব উইলিয়াম প্রলয় সমাদ্দার, সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক সচিব মো. নাসির উদ্দিন আহমেদ ও নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) একেএম মোহাম্মদ আলী শিকদার এসময় উপস্থিত ছিলেন।

Bellow Post-Green View