চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জঙ্গি অর্থায়ন রোধে একসাথে কাজ করবে দুদক-এফবিআই

অর্থপাচার, জঙ্গি অর্থায়ন ও অবৈধ লেনদেন প্রতিরোধে দুর্নীতি দমন কমিশন (দুদক) এবং যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই একসঙ্গে কাজ করবে। এফবিআইয়ের বিশেষ প্রতিনিধির সঙ্গে বৈঠকের পর দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ জানিয়েছেন, এ নিয়ে সমঝোতা স্মারকে সই করতে এফবিআইয়ের তদন্ত বিভাগের একজন উচ্চপদস্থ কর্মকর্তা জুলাইয়ে ঢাকা আসছেন।

দুর্নীতির তদন্ত কাজে সহায়তা চেয়ে দুদকের পাঠানো চিঠির উত্তর দিয়েই প্রথমবারের মতো দুর্নীতি দমন কমিশন কার্যালয়ে আসেন যুক্তরাষ্ট্রের ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) অ্যাসিস্টেন্ট লিগ্যাল এটাচে ডেভিড জে এটন। দুদক চেয়ারম্যানের সঙ্গে প্রায় ৩ ঘণ্টা বৈঠক করেন তিনি।

পরে এফবিআই প্রতিনিধির সঙ্গে বৈঠকের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ। পারস্পরিক সহযোগিতা বিনিময়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হবে এমনটাই জানালেন তিনি।

বিজ্ঞাপন

দুর্নীতিবিরোধী কার্যক্রম, গবেষণা, তদন্ত ও প্রশিক্ষণ বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষরে ইন্দোনেশিয়া, ভারত, সিঙ্গাপুর, হংকং, ভুটান, রাশিয়াসহ কয়েকটি দেশকে এরই মধ্যে প্রস্তাব পাঠিয়েছে দুদক। এরই ধারাবাহিকতায় সংস্থাটি এফবিআইকে সমঝোতা স্মারক সইয়ের প্রস্তাব দিয়েছিল।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে:

বিজ্ঞাপন