চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জঙ্গিদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জঙ্গিবাদ বিরোধী অভিযান চলছে-চলবে। তবে জঙ্গিবাদ থেকে ফিরে আসলে সরকার তাদের সহযোগিতা করবে। মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শিশু কিশোর সমাবেশে তিনি দেশের উন্নয়ন ও ভবিষ্যত প্রজন্মের জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ঢাকা জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় শিশু কিশোর সমাবেশ। সারা দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যোগ দেয় এই  সমাবেশে। সমাবেশের প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

বেলুন ও পায়রা উড়িয়ে উদ্বোধন করে সমাবেশ পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। শিশু কিশোর সমাবেশে দেয়া বক্তৃতায় প্রধানমন্ত্রী শ্রদ্ধার সাথে স্মরণ করেন মহান স্বাধীনতা যুদ্ধের অমর শহীদদের। বলেন, জাতির জনক বঙ্গবন্ধু হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করেন বাংলাদেশকে। স্বাধীনতার সুফল বাংলার প্রতিটি ঘরে পৌঁছে দিতে কাজ করছে সরকার।

বিজ্ঞাপন

দেশের উন্নয়নের জন্য মাদকাসক্তি, সন্ত্রাস ও জঙ্গিবাদকে বাধা উল্লেখ করে এ ব্যাপারে সরকারের শক্ত অবস্থানের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী। এরপর শিশু কিশোর কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন তিনি।

শিক্ষার্থীরা বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য সংগ্রাম ও উন্নয়ন বিষয়ক বিভিন্ন প্রদর্শনী উপস্থাপন করে শারীরিক কসরতের মাধ্যমে।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্ট: