চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ছয় মাস পর একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু

ছয় মাস পর করোনাভাইরাসে বিশ্বব্যাপী একদিনে মৃত্যুর সংখ্যা আবার ৮ হাজার ছাড়িয়েছে। বুধবার সকাল পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ২০১ জন। এই সময়ে আক্রান্ত শনাক্ত হয়েছে ৪ লাখ ৮৪ হাজার ৫০৯ জন মানুষ।

এরআগে সর্বোচ্চ মৃত্যু ছিল গত এপ্রিলের ১৭ তারিখে। সেদিন ৮ হাজার ৫১৭ জন মানুষ মারা যায় কোভিড-১৯ আক্রান্ত হয়ে। তার একদিন আগে ১৫ এপ্রিল মারা যায় ৮ হাজার ২৪৭ জন।

বিজ্ঞাপন

চলতি নভেম্বরের শুরুতে যুক্তরাষ্ট্র, ভারত এবং ব্রাজিলে মৃত্যুর সংখ্যা কিছুটা কমলেও ফ্রান্স, রাশিয়া ও আর্জেন্টিনায় মৃত্যু বেড়েছে।

বিজ্ঞাপন

ওয়ার্ল্ডোমিটার বলছে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে ১ হাজার ১৯৯ জন, ফ্রান্সে ৮৫৪, আর্জেন্টিনায় ৪২৯, ইরানে ৪২২, রাশিয়ায় ৩৫৫, যুক্তরাজ্যে ৩৯৭, ভারতে ৫১১ এবং ইটালিতে ৩৫৪ জন।

এই সময়ে সবচেয়ে বেশি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে ৯৪ হাজার এবং ভারতে এই সংখ্যা ৪৬ হাজার। একদিনে আক্রান্তের সংখ্যায় তৃতীয় অবস্থানে রয়েছে ফ্রান্স, একদিনে সেখানে আক্রান্ত ৩৬ হাজারের বেশি মানুষ।

যুক্তরাষ্ট্রে মোট আক্রান্ত ৯৬ লাখের বেশি, ভারতে মোট আক্রান্ত ৮৩ লাখের বেশি আর ব্রাজিলে ৫৫ লাখের বেশি।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বর্তমানে সারাবিশ্বে ৪ কোটি ৭৮ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত। সুস্থ হয়েছে ৩ কোটি ৪৩ লাখের বেশি মানুষ।