চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

ছেঁড়া জুতার দাম দেড় লাখ টাকা, ছেঁড়া নয় ‘ফ্যাশন’ দাবি 

বিজ্ঞাপন

বিলাসবহুল ফ্যাশনের জগতে অত্যন্ত পরিচিত নাম ব্যালেনসিয়াগা। মাঝেমধ্যেই ব্যালেনসিয়াগার ব্যাগ কিংবা জুতা পরতে দেখা যায় হলিউড ও বলিউডের অনেক তারকাকে। এই সংস্থাই এ বার বাজারে আনল এমন এক ধরনের জুতো যা দেখতে পুরোপুরি ছিঁড়ে যাওয়া বাতিল জুতার মতো। শুধু দেখতে ছেঁড়া বলেই নয়, জুতা জোড়ার দাম দেখলেও চক্ষু চরকগাছ হওয়ার উপক্রম। এক জোড়া জুতার সর্বোচ্চ দাম নাকি দেড় লাখ টাকা!

Bkash May Banner

সংস্থার পক্ষ থেকে জুতাটির নাম রাখা হয়েছে ‘ফুললি ডেসট্রয়েড স্নিকার্স’ বা পুরোপুরি ধ্বংস হয়ে যাওয়া জুতা। ব্যালেনসিয়াগার ‘প্যারিস স্নিকার’ নামক একটি বিশেষ সংগ্রহের অধীনে বাজারে আসছে এই জুতাগুলি। মাত্র ১০০ জোড়া এই ধরনের জুতা তৈরি করছে সংস্থাটি। দাম শুরু হচ্ছে ৩৮ হাজার টাকা থেকে। কিন্তু জুতা যত ছেঁড়া হবে ততই বাড়বে দাম। সর্বোচ্চ দাম ১ লাখ ৪৪ হাজার টাকা।

pap-punno

কিন্তু এমন ছেঁড়া জুতা বাজারে আনার কারণ কী? ব্যালেনসিয়াগা কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, তারা একটি বিশেষ বার্তা প্রচার করতে চাইছেন জুতাটির মাধ্যমে। ‘স্নিকার্স জাতীয় জুতা সারা জীবন পরার জন্যই তৈরি’— এই বার্তাটিই তাঁরা পৌঁছে দিতে চান গ্রাহকদের কাছে। সাদা, কালো কিংবা লাল রঙের এই জুতা মূলত তৈরি হয়েছে ক্যানভাস কাপড়ে। শুকতলা তৈরি হয়েছে রবার দিয়ে। উপাদানের বৈচিত্র ও বিশেষ রঙের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে ময়লার আবয়ব।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer