চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ছায়াবৃক্ষে বাবুর ‘হইলো সর্বনাশ’

সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা ‘ছায়াবৃক্ষ’-তে গাইলেন ফজলুর রহমান বাবু। এর মাধ্যমে দীর্ঘদিন পর জনপ্রিয় এ অভিনেতা সিনেমার কণ্ঠ দিলেন।

বন্ধন বিশ্বাসের কথায় গানটির শিরোনাম ‘হইলো সর্বনাশ’। যার সুর সংগীত করেছেন ইমন সাহা। গেল মঙ্গলবার সন্ধ্যায় গানে কণ্ঠ দিয়ে রেকর্ডিং সম্পন্ন করেন ফলজুর রহমান বাবু।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ছায়াবৃক্ষ-তে সবগুলো গান লেখার পাশাপাশি সিনেমাটি নির্মাণ করছেন বন্ধন বিশ্বাস। তিনি বলেন, সিনেমায় এ গানের গুরুত্ব অনেক। পুরো সিনেমা জুড়েই গানটি খুঁজে পাওয়া যাবে। বাবু ভাইয়ের কণ্ঠ ডিম্যান্ড করছিল। সেজন্য তাকে নিয়েছি। তিনি গেয়েছেনও চমৎকার। সবমিলিয়ে এ গান সিনেমায় অন্যরকম আবেদন রাখবে।

অনুপম কথাচিত্রের ব্যানারে ‘ছায়াবৃক্ষ’ প্রযোজনা করছেন অনুপ বড়ুয়া। এর আগে তিনি ‘বান্ধব’ নামে একটি সিনেমা প্রযোজনা করেছেন। যেটি মুক্তির অপেক্ষায়। তার প্রযোজিত ‘ছায়াবৃক্ষ’ সিনেমায় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নিরব, অপু বিশ্বাস, সুমিত, শতাব্দী ওয়াদুদ, বড়দা মিঠু, ইকবাল আহমেদ প্রমুখ।

বিজ্ঞাপন

গেল নভেম্বরে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার একটি চা বাগানে সিনেমাটির অর্ধেক শুটিং হয়েছে। ফেব্রুয়ারিতে শুরু হবে বাকি শুটিং।

ছায়াবৃক্ষ’র অন্য দুটি গানে দ্বৈতভাবে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় প্লেব্যাক জুটি ও চ্যানেল আই সেরা কণ্ঠের মঞ্চ থেকে উঠে আসে সময়ের দুই তারকা শিল্পী ইমরান-কোনাল এবং কিশোর-আঁখি আলমগীর। পরিচালক বন্ধব বিশ্বাস বলেন, সবগুলো গান আমার লেখা এবং ইমন সাহার সুর ও সংগীত করা। আবহ সংগীতও করছেন তিনি।

প্রযোজক অনুপ বড়ুয়া বলেন, ‘ছায়াবৃক্ষ’র সঙ্গে কয়েকটি সিনেমা অনুদান পেয়েছে। অন্যগুলো কেমন হচ্ছে সেটা জানি না, তবে দৃঢ় বিশ্বাস নিয়ে বলতে পারি আমাদের ‘ছায়াবৃক্ষ’ অন্যরকম হচ্ছে।

তিনি বলেন, সরকারি অনুদান হলেও আমরা কর্মাশিয়ালি ফাইট করতে পারবো। ভিন্নধারা ও বাণিজ্যিক ধারা দুটোর কম্বিনেশন পাবে দর্শক।