চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পরী বললেন ‘মেয়েদের আদর্শ হোক প্রীতিলতা’, ছবির অপেক্ষায় কবীর সুমন

Nagod
Bkash July

৫ মে ছিল ব্রিটিশ বিরোধী আন্দোলনের বীর কন্যা ও উপমহাদেশের প্রথম বিপ্লবী শহীদ নারী প্রীতিলতার ১১০ তম জন্মদিন। প্রীতিলতার জন্মদিন উপলক্ষে প্রীতিলতা চলচ্চিত্র ও টিম প্রীতিলতার জন্য বিশেষ শুভেচ্ছা জানিয়েছেন দুই বাংলার জনপ্রিয় সংগীতশিল্পী কবির সুমন ও প্রীতিলতা চলচ্চিত্রের নাম ভূমিকায় অভিনয় করা অভিনেত্রী পরীমনি।

Reneta June

কবির সুমন বলেন, ‌শারীরিকভাবে উপস্থিত থাকতে পারলে ভালো হতো। প্রীতিলতা চলচ্চিত্রের টিমের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিল্পী, ছিন্নমূল শিশুদের মধ্যে ইফতার ও খাবার বিতরণের জন্য যে উদ্যোগ নেওয়া হয়েছে সত্যিই এটা একটা ভালো উদ্যোগ। প্রীতিলতার জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা রইল আমার। সিনেমাটার শুটিং দ্রুত শেষ হোক। আমি ছবিটি দেখার অপেক্ষায় আছি।

কথাছিল পরীমনিও প্রীতিলতার জন্মদিনের কেক কাটবেন। কিন্তু তার অসুস্থ হওয়ার কারণে কেক কাটার অনুষ্ঠানে হাজির থাকতে পারেননি বলে জানিয়েছে টিম প্রীতিলতা।

প্রীতিলতার জন্মদিনে টিমের পক্ষে এফডিসিতে ইফতার বিতরণ

তবে তিনি এক শুভেচ্ছা বার্তায় উপস্থিত না থাকতে পারায় দুঃখ প্রকাশ করে বলেন, প্রীতিলতার সাহসের গল্প ছড়িয়ে পড়ুক আমাদের তারুণ্যের মধ্যে। আমাদের মেয়েদের আর্দশ হোক প্রীতিলতা। সাহস নিয়েই জীবনে এগিয়ে যেতে হবে। সততার সঙ্গেই দেশটাকে ভালোবাসতে হবে যেমনটা প্রীতিলতা ভালোবেসেছিলেন।

এদিকে প্রীতিলতার জন্মদিন উপলক্ষে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে টিম প্রীতিলতা।

টিম প্রীতিলতার অফিসে কেক কেটে ১১০ তম জন্মদিনের আলোচনা অনুষ্ঠানের সূচনা হয়

এফডিসির কর্মচারি, এক্সট্রাশিল্পীসহ ১০০ জনের মধ্যে ইফতার সামগ্রী বিতরণের মাধ্যমে জন্মদিনের অনুষ্ঠানের উদ্বোধন করা হয় ৫ মে বিকেল ৫টায়। এরপর টিম প্রীতিলতার অফিসে কেক কেটে ১১০ তম জন্মদিনের আলোচনা অনুষ্ঠানের সূচনা হয়।

এ সময় প্রীতিলতাকে সম্মরণ করে তার দেশপ্রেম, সাহসিকতা, পরিশ্রম, আদর্শ নিয়ে আলোচনা করেন ‘টিম প্রীতিলতা’র চেয়ারম্যান মুহিদ হাওলাদার, প্রীতিলতা চলচ্চিত্রের নির্মাতা রাশিদ পলাশ, টিম প্রীতিলতার জেনালের সেক্রেটারি ও প্রীতিলতা চলচ্চিত্রের স্ক্রিপ্ট রাইটার গোলাম রাব্বানী। এ সময় আরও উপস্থিত ছিলেন টিম প্রীতিলতার অন্য সদস্যরা।

এফডিসিতে প্রীতিলতা টিম

গোলাম রাব্বানীর রচনায় ও রাশিদ পলাশের পরিচালনায় ‘প্রীতিলতা’ চলচ্চিত্রের বেশ কিছু অংশের শুটিং এরই মধ্যে শেষ হয়েছে। ছবির শেষ লটের শুটিং প্রস্তুতি চলছে বর্তমানে। লকডাউন ও করোনা পরিস্থিতির উন্নতি হলেই শুটিং শুরু হবে।

এ ছবির একটি গানে কণ্ঠ দিয়েছেন কবির সুমন, আরেকটি গান থাকছে সাব্বির নাসিরের কণ্ঠে। ছবির কসটিউম ডিজাইনার হিসেবে আছেন বিবি রাসেল। ছবিটির প্রথম লটের শুটিংয়ে পরীমনি ছাড়াও অভিনয় করছেন তানভীর, মামুন বিশ্বাস, সাইফ চন্দন, মুকুল সিরাজী, রিপা, আর এ রাহুল, রাজু খান, আফরিনা বুলবুল ও অন্যরা। শেষ লটে নতুন আরও শিল্পী যুক্ত হবেন।

BSH
Bellow Post-Green View