চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ছক্কা বৃষ্টির দিনে সিরিজ কোহলির ভারতের

কেউ বাদ যাননি! রোহিত শর্মা থেকে লোকেশ রাহুল হয়ে বিরাট কোহলি, কেবল রিশভ পান্টই যা একটু নিষ্প্রভ। বাকি সবাই পিটিয়ে ছাতু বানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ বোলারদের। ফলাফল যা হওয়ার তাই, ভারত তুলেছে ২৪০ রানের পাহাড়। বিশাল রানতাড়ায় গিয়ে যথারীতি হোঁচট খেয়েছে ক্যারিবীয়রা। ৬৭ রানের জয়ে সিরিজও ঘরে রেখেছে স্বাগতিকরা।

বুধবার সিরিজের শেষ টি-টুয়েন্টিতে তিন ব্যাটসম্যান মিলে ছক্কার বৃষ্টি বইয়ে দিয়েছেন মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। রোহিত-রাহুল-কোহলি মিলে মেরেছেন ১৭টি ছক্কা। ৩ উইকেট হারিয়ে ভার‍ত রান তুলেছে ২৪০। জবাবে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৭৩-এর বেশি যেতে পারেনি উইন্ডিজ। তাতে তিন ম্যাচের সিরিজ ২-১’এ জিতে নিয়েছে ভার‍ত।

প্রথমে ব্যাট করা ভারত উদ্বোধনী জুটিতেই তোলে ১৩৫ রান। মাত্র ৩৪ বল খেলে রোহিত ফেরেন ৭১ করে, ফেরার আগে ৫ ছক্কার সঙ্গে মেরেছেন ৬টি চার।

রোহিতের সঙ্গী লোকেশ রাহুল ছিলেন আরও বেশি ধ্বংসাত্মক। ৪ ছক্কার সঙ্গে ৯ চারে সেঞ্চুরি থেকে মাত্র ৯ রান দূরে আউট হয়েছেন এ ওপেনার। ৫৬ বলে ৯১ রান করে ফিরেছেন।

বিজ্ঞাপন

উপরের দুজনের চেয়েও বেশি মারমুখী ছিলেন কোহলি। তাকে আউট করার সাধ্য হয়নি ক্যারিবীয় বোলারদের। মনের সুখে পিটিয়ে ৭ ছক্কা ও ৪ চারে ২৯ বল খেলে ৭০ রান করে অপরাজিত অধিনায়ক।

এই ফিফটিতে সব ফরম্যাট মিলিয়ে অর্ধশতকের সেঞ্চুরি হাঁকালেন ভারত অধিনায়ক। তিন সিনিয়র ব্যাটসম্যানের দিনে চাঁদের কলঙ্কের মতো শূন্য রান করে আউট হয়েছেন রিশভ পান্ট।

জবাবে ওয়েস্ট ইন্ডিজের শুরুটা হয়েছে উল্টোরথে চড়ে। ১৭ রানেই ৩ ব্যাটসম্যানকে হারায় দলটি। অধিনায়ক কাইরেন পোলার্ড ৫ চার ও ৬ ছক্কায় ৩৯ বলে ৬৮ করে, আর শিমরন হেটমায়ার ৫ ছক্কায় ২৪ বলে ৪১ করে কেবল ব্যবধানই কমিয়েছেন।

শেয়ার করুন: