চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চ্যাম্পিয়ন্স লীগের সেমিতে বার্সা ও বায়ার্ন

নেইমারের জোড়া গোলে পিএসজিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনাল নিশ্চিত করেছে বার্সেলোনা। আর পোর্তোর সঙ্গে বিশাল জয়ে তাদের সঙ্গী হয়েছে বায়ার্ন মিউনিখ।

ন্যু ক্যাম্পে শুরু থেকেই পিএসজির খেলোযাড়রা মেসিকে ঘিরে রেখে তাকে গোলশূন্য রাখতে পার‌লেও অসাধারণ নৈপুণ্য দেখান আন্দ্রেস ইনিয়েস্তা এবং নেইমার।

Advertisement

পিএসজির মাঠে কোয়ার্টার-ফাইনালের প্রথম পর্বে ৩-১ এর জয় আর ন্যু ক্যা‌ম্পে দ্বিতীয় লেগে ২-০ গোলের জয়ে শেষ চারে পৌঁছে যায় চ্যাম্পিয়ন্স লিগের চারবারের শিরোপাধারীরা। প্রথমার্ধেই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের জোড়া গোলে এগিয়ে যাওয়া বার্সেলোনাকে আর প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হয়নি।

পিএসজির তারকা খেলোয়াড় জ্লাতান ইব্রাহিমোভিচ দ্বিতীয়ার্ধের ৭৩তম মিনিটে প্রতিপক্ষের গোলপোস্টে অসাধারণ শট নিলেও তা ফিরিয়ে দেন বার্সেলোনা গোলরক্ষক ক্লওদিও ব্রাভো।

বায়ার্ন-পোর্তো: বার্সেলোনার মতো আরেক সাবেক চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখও চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনাল নিশ্চিত করেছে। এফসি পোর্তোর বিপক্ষে দ্বিতীয় লেগে ৬-১ গোলের বিশাল জয় পেয়েছে বায়ার্ন।

এ জয়ে সেমি নিশ্চিত করার পাশাপাশি প্রথম লেগে পোর্তোর মাঠে ৩-১ গোলে হারের মধুর প্রতিশোধও নিলো ইউরোপ সেরার আসরের পাঁচবারের চ্যাম্পিয়নরা।

প্রথমার্ধেই ৫ গোল দিয়ে এফসি পোর্তোর মনোবল ভেঙ্গে দেয় বায়ার্ন মিউনিখ। কোনোভাবেই আর ফিরে আসতে পারেনি পোর্তো। ম্যাচের ৭৩ তম মিনিটে মার্তিনেসের গোলটি পোর্তোর একমাত্র সান্তনা।

তবে শেষ মুহূর্তে জাবি আলোনসোর গোলে বিশাল জয়ের পাশাপাশি শেষ চারে উঠা নিশ্চিত হয় পেপ গার্দিওলার দলের।

খেলার প্রথমার্ধেই চিয়াগো আলকানতারা, কেভিন প্রিন্স বোয়াটেং এবং টমাস মুলারের একটি করে গোল এবং রবের্ত লেভানদোভস্কির জোড়া গোলে ৫-০ তে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে বায়ার্ন। আর ম্যাচের একেবারে শেষদিকে সেমি নিশ্চিত করা আলোনসোর গোল।