চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চ্যানেল আই পরিদর্শনে চীনা রাষ্ট্রদূত

বাংলাদেশের বিভিন্ন সেক্টরের উন্নয়নে গণমাধ্যমের অবদানের প্রশংসা করেছেন চীনা রাষ্ট্রদূত মা মিং কিয়াং। বলেছেন, কৃষি নির্ভর বাংলাদেশ নতুন প্রযুক্তি ও আবিস্কারের বিনিময়ে চীনের সাথে আরো বেশি কাজ করতে পারে। এক্ষেত্রে চ্যানেল আইকে এগিয়ে আসার আহবান জানান রাষ্ট্রদূত।

বিজ্ঞাপন

রাজধানীর তেজগাঁওয়ে চ্যানেল আই কার্যালয়ে বৃহস্পতিবার সকালে আসেন চীনা রাষ্ট্রদূত মা মিং কিয়াং। চ্যানেল আই প্রাঙ্গনে তাকে স্বাগত জানান কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ।

রাষ্ট্রদূতকে চ্যানেল আইয়ের বৈচিত্র্যময় অনুষ্ঠান ও কার্যক্রম নিয়ে প্রামাণ্য তথ্যচিত্র প্রদর্শন করা হয়। এরপর চ্যানেল আইয়ের নিউজ এন্ড কারেন্ট অ্যাফেয়ার্স, ব্রডকাস্ট, প্রধান সম্প্রচার কক্ষ, স্টুডিওসহ বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন তিনি। 

এ সময় অত্যাধুনিক প্রযুক্তি এবং সম্প্রচার কার্যক্রমের প্রশংসা করেন রাষ্ট্রদূত। ১০ম সাংহাই ফিল্ম ফেস্টিভালে ইমপ্রেস টেলিফিল্মের চলচ্চিত্রের পুরস্কার প্রাপ্তিতে অভিনন্দন জানান। ইমপ্রেস টেলিফিল্ম চ্যানেল আইয়ের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক তুলে দেন ইমেপ্রস টেলিফিল্ম লিমিটেড চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সংস্কৃতি ও উন্নয়ন নিয়ে চ্যানেল আইয়ের অনুষ্ঠান বৈচিত্রময়। কথা বলেন, চীন যাওয়ার ক্ষেত্রে ভিসা পাওয়ার জটিলতা নিয়েও।

চীনা বাংলাদেশের পরীক্ষিত বন্ধু হওয়ায় দুদেশের গণমাধ্যমেও বিভিন্ন ধরনের অনুষ্ঠান বিনিময় হতে পারে বলে মনে করেন চীনা রাষ্ট্রদূত।

বিজ্ঞাপন