চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চ্যানেল আইয়ে তারকাবহুল ধারাবাহিক ‘আম্মা’

চ্যানেল আইয়ের হাত ধরে দেশের টেলিভিশন জগতে উন্মোচিত হয়েছে নতুন দিগন্তের। গত একুশ বছরে বিশ্বব্যাপী বাংলাভাষী মানুষ এবং টেলিভিশন শিল্পকে অনেক ‘প্রথম’ উপহার দিয়েছে চ্যানেল আই।

বিশেষ করে যাত্রার শুরু থেকে যেসব ধারাবাহিক নাটক উপহার দিয়েছে এই চ্যানেলটি, আজও সেইসব নাটকের কথা স্মরণ করেন দর্শক। নির্মল বিনোদন দেয়ার পাশাপাশি সবসময় সামাজিক বিষয়গুলোও ঠাঁই পেয়েছে সব নাটক কিংবা অনুষ্ঠানে।

বিজ্ঞাপন

তারই ধারাবাহিকতায় অন্যরকম গল্পের এক ধারাবাহিক শুরু হয়েছে চ্যানেল আইয়ে। নাম ‘আম্মা’। তারকাবহুল এই নাটকের মধ্য দিয়ে বহুদিন পর সালাহউদ্দিন লাভলু কিংবা তানিয়া আহমেদের মতো অভিনেতারা কোনো ধারাবাহিক নাটকে ফিরলেন।

বিজ্ঞাপন

তরুণ নির্মাতা আবু হায়াত মাহমুদ নির্মিত ‘আম্মা’ নাটকের শুটিং শুরু হয় গত বছরের শুরুতে। সেসময় নাটকটি নিয়ে তানিয়া আহমেদ জানিয়ে ছিলেণ, ‘আম্মা’ শব্দটির সাথে আমরা সবাই পরিচিত। এই নাটকটি এই সময়ের ধারাবাহিক নাটকগুলো থেকে ভিন্ন কিছু আছে। এই নাটকে নির্মাতা বেশ কিছু সামাজিক বিষয় তুলে ধরেছেন। সবমিলিয়ে পুরো ধারাবাহিকের গল্পটি অন্যরকম।

এ নাটকে সম্পৃক্ত হওয়ার কারণ জানিয়ে লাভলু বলেছিলেন, আম্মা নাটকের গল্পটা আমি পড়েছি। অসাধারণ গল্প। আমার পছন্দ হয়েছে বলেই ধারাবাহিকে অভিনয় করতে রাজি হয়েছি।

নাটকটি প্রচার হচ্ছে প্রতি রবিবার ও শুক্রবার রাত ৯টা ৩৫ মিনিটে। এরইমধ্যে গেল শুক্রবার ও রবিবারে দেখানো হয়েছে নাটকের দুটি পর্ব।

‘আম্মা’ ধারাবাহিকে সালাহউদ্দিন লাভলু ও তানিয়া আহমেদ ছাড়াও অভিনয় করেছেন শিল্পী সরকার অপু, আনিসুর রহমান মিলন, ফারুক আহমেদ, শাহেদ আলী সুজন, মিশু সাব্বির, শহীদুল্লাহ সবুজ, নাজিয়া হক অর্ষা, আইরিন আফরোজ, জেবুন্নেছা টুনটুনি, ইনু করিম ও সূচনা আজাদ প্রমুখ।