চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চেনা মিলানে নতুন রূপে ফিরছেন মালদিনি

ফুটবল ক্যারিয়ারে বড় বড় ক্লাবের অসংখ্য প্রস্তাব পায়ে ঠেলে এসি মিলানেই থেকে গিয়েছিলেন পাওলো মালদিনি। তাকে ‘চিরজীবনের অধিনায়ক’ বানিয়ে নিজেদের কৃতজ্ঞতা প্রকাশ করেছে মিলান। হৃদ্যতার সেই প্রিয় ক্লাবে আবারও ফিরছেন মালদিনি। তবে এবার পরিচালক হিসেবে।

যুব প্রকল্প থেকে উঠে এসে ১৯৮৫ সালে মিলানের মূল দলে অভিষেক হয়েছিল মালদিনির। এরপর ২৪ বছর এই ক্লাবের হয়ে খেলে ২০০৯ সালে ফুটবল থেকে অবসর নেন। ৫ চ্যাম্পিয়ন্স লিগের পাশাপাশি জিতেছেন ৭টি সিরি আ ট্রফি। সোনালি প্রজন্ম থেকে শুরু করে মিলানের অধঃপতন দেখেছেন ক্লাবটির হয়ে ৯০২ ম্যাচ খেলা ইতালিয়ান এ ডিফেন্ডার।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অবসরের দুই বছর পরেই পেয়েছিলেন পরিচালক পদে বসার প্রস্তাব। সেবার সরাসরি না করে দেন। ক্লাবের মালিকানা পরিবর্তিত হয়ে এলিয়ট ম্যানেজমেন্টের হাতে উঠায় এবার আর না করতে পারেননি। সঙ্গে পুরনো সতীর্থ ও মিলানের বর্তমান কোচ জেনারো গাত্তুসোর অবদানও কম নয়।

ঘরের ছেলেকে ফেরাতে পেরে কতটা খুশি মিলান সেটা দলটির নির্বাহী প্রধান পাওলো স্কারোনির বিবৃতি পড়লেই পরিষ্কার হচ্ছে, ‘এসি মিলানের কাছে পাওলো মালদিনি কত বড় একটা নাম তা কয়েক শব্দে বোঝানো যাবে না। তাকে একজন খেলোয়াড় হিসেবে দেখতে পারাটা, মাঠে ট্রফি জিততে দেখা দারুণ গর্বের। এবার পাওলোকে নতুন পদে বসাতে পেরে আমি অনেক আনন্দিত।’

Bellow Post-Green View