চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

লেটার বক্স চুরি হচ্ছে কেন?

বিজ্ঞাপন

যুক্তরাজ্যজুড়ে ১ লাখেরও বেশি লেটার বক্স রয়েছে। কিন্তু সাম্প্রতিক সময়ে দেশটির পূর্ব অ্যাংলিয়ার গ্রামগুলো তাদের পোস্ট বক্স চুরি হয়ে যাওয়ার কথা জানিয়েছে৷

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকেও বর্তমানে পোস্ট বক্স চুরির ঘটনা ঘটছে। যেসব পোস্ট বক্স চুরি হয়েছে, তার প্রায় সবগুলোই কম মূল্যের ধাতব লোহার ঢালাই দিয়ে তৈরী।

pap-punno

এত কম মূল্যের পোস্ট বক্স চুরির পিছনে উদ্দেশ্য কী হতে পারে?

এ বিষয়ে ব্রিটিশ কর্মকর্তারা মনে করেন: সংগ্রাহকদের কাছে বিক্রি করার জন্য পুরানো পোস্ট বক্সগুলোকে ইচ্ছাকৃতভাবে লক্ষ্যবস্তু করা হচ্ছে।

Bkash May Banner

যুক্তরাজ্যের নরফোক থেকে চুরি হয়ে যাওয়া  দু’টি পোস্ট বক্সে ‘জিআর’ লেখা ছিল, যার অর্থ- সেগুলো রাজা পঞ্চম জর্জ বা জর্জ ষষ্ঠের শাসনামলে স্থাপন করা হয়েছিল। এই পোস্ট বক্সগুলো ব্রিটিশ ইতিহাসের অংশ হিসেবে বিবেচিত বলে মনে করেন কর্মকর্তারা।

লেটার বক্সগুলো অনলাইনে বিক্রি করার জন্য চুরি করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। কারণ, একেকটি বক্স কয়েক শত থেকে কয়েক হাজার পাউন্ডে বিক্রি হচ্ছে।

অ্যান্টিক ব্যবসায়ী প্যাট্রিক কাওয়েল বলেন, অনলাইন মার্কেটে ব্রিটিশ ইতিহাসের অংশ হিসেবে বিবেচিত বস্তুগুলোর জন্য একটি আন্তর্জাতিক সংগ্রাহক বাজার রয়েছে।

তিনি বলেন, আমি দেখেছি একটি লেটার বক্স বিক্রির জন্য অনলাইন সাইটে পোস্ট দেয়া হয়েছে, যার মূল্য ৩৪ হাজার পাউন্ড।

এই অ্যান্টিক ব্যবসায়ী মনে করেন, অনেক বেশি সংখ্যক লোক উচ্চমূল্যে এ বক্সগুলো ক্রয় করতে ইচ্ছুক। আর সেজন্যই লেটার বক্সগুলো চুরি হচ্ছে।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer