চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চীনে ছবি নিয়ে বাধার মুখে আমির খান

চীনে তাদের সুপার হিরো জ্যাকি চ্যানের মতোই জনপ্রিয় বলিউডের আমির খান। তার ছবি নিয়ে সেখানকার দর্শকদের ভীষণ আগ্রহের কথা কারো অজানা নয়। কিন্তু এবার ছবি নিয়ে চীনে গিয়ে বাধার মুখে পড়লেন মিস্টার পারফেকশনিস্ট খ্যাত এই তারকা অভিনেতা।

গত তিন বছরে আমির অভিনীত চারটি ছবি মুক্তি পেয়েছে চীনের প্রেক্ষাগৃহগুলোতে। যার সবকটি ছবিই ব্যাপক সাড়া ফেলেছে সেখানে। ‘থ্রি ইডিয়টস’, ‘পিকে’, ‘দঙ্গল’ এবং সিক্রেট সুপারস্টার’ চীনের বক্স অফিসে কোটি কোটি টাকা আয় করেছে।

শুধু সিনেমার কারণেই চীনের সুপারহিরো জ্যাকি চ্যান ও জেট লি’দের মতো আমির খানও সেখানে এখন ব্যাপক পরিচিত ও জনপ্রিয়। কিন্তু এবার ‘থাগস অব হিন্দুস্থান’ নিয়ে বাধার ‍মুখে এই নায়ক।

Advertisement

বর্তমানে চীনে এর প্রচারণায় ব্যস্ত এই অভিনেতা। কিন্তু সেখানে প্রচারণায় গিয়েও তিনি খেলেন এক ধাক্কা। চীনের একটি বিশ্ববিদ্যালয় তাদের ক্যাম্পাসে ছবিটির প্রচারণায় বাধা দেন আমির খানকে।

ছাত্রছাত্রীদের মধ্যে ছবিটির প্রচারে বাধা দিয়েছে দক্ষিণ চীনের গুয়াংঝু প্রদেশের গুয়াংডং ইউনিভার্সিটি অব ফিন্যান্স এন্ড কমার্স। তাদের মতে আগে থেকে প্রচারণার অনুমতি না নেওয়ার ফলেই ছবিটির প্রচারে বাধা দিয়েছে ইউনিভার্সিটি কর্তৃপক্ষ।

কিন্তু পরবর্তীতে ক্যাম্পাসের পাশেই এক হোটেলে ছবিটির প্রচারণা সারেন আমির।