চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৩০৪ জন

চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৩শ’ ৪ জনে দাঁড়িয়েছে। দেশটিতে শনিবার একদিনেই মৃত্যু হয়েছে ৪৬ জনের। আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৪ হাজার ৩শ’ ৮০ জন।

হুবেই প্রদেশে নববর্ষের ছুটি ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। এমনকি জনসমাগম এড়াতে বিয়েও নিষিদ্ধ করা হয়েছে সেখানে।

বিজ্ঞাপন

‘অ্যাপল’ চীনে তাদের সব শো-রুম সাময়িকভাবে বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। যুক্তরাজ্য তাদের দূতাবাস থেকে কর্মীদের সরিয়ে নিচ্ছে। চীন ভ্রমণ করা বিদেশীদের নিজ দেশে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া। রাশিয়া, জাপান, পাকিস্তান ও ইতালিও একই সিদ্ধান্ত নিয়েছে।

চীনের বাইরে বিশ্বে ১শ’ ৩৭ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। দেশটির সাথে সীমান্ত বন্ধ করে দিয়েছে সিঙ্গাপুর। বিশ্বের বিভিন্ন এয়ারলাইন্স চীনের সাথে তাদের ফ্লাইট বন্ধ করে দিয়েছে। বিশেষ বিমান পাঠিয়ে নিজেদের নাগরিকদের ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে মিয়ানমারও। করোনা ভাইরাস নিয়ে গবেষণার জন্য ইউরোপীয় ইউনিয়ন ১১ মিলিয়ন ডলার বরাদ্দ করেছে।

চীন থেকে দেশে ফিরেছে ৩শ’ ১২ জন বাংলাদেশি। গতকাল বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে ফেরা নাগরিকদের আশকোনা হাজি ক্যাম্পে রাখা হয়েছে। এদের মধ্যে ৭ নাগরিকের জ্বর থাকায় তাদের কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও সিএমএইচে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন