চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চীনের পণ্য বর্জনের ডাক দিলেন ‘থ্রি ইডিয়টস’ এর সেই বিজ্ঞানী!

সম্প্রতি ভারত সীমান্তে চীনা ষড়যন্ত্র নিয়ে মুখ খুলেছেন লাদাখের শিক্ষক, সমাজসেবী সোনম ওয়াংচুক। যার জীবনের উপর ভিত্তি করেই তৈরি হয়েছিল ‘থ্রি ইডিয়টস’-এর ‘ব়্যাঞ্চো’ অর্থাৎ আমির খান অভিনীত চরিত্রটি।

স্থানীয় শিক্ষা ব্যবস্থার উন্নতি থেকে শুরু করে বিশ্বজুড়ে অনেক কাজ করেছেন এই বিজ্ঞানী। এবার তিনিই চীনকে শায়েস্তা করার ওষুধ দিলেন!

বিজ্ঞাপন

তিনি বার্তা দিয়েছেন, ‘‌চীনকে সেনা জবাব দেবে বুলেটের মাধ্যমে, আর সাধারণ মানুষ জবাব দেবে ওয়ালেটের মাধ্যমে।’‌ মানে চিনকে হাতে না মেরে, ভাতে মারার পরামর্শ দিয়েছেন তিনি।

তার এই পরামর্শে ইতোমধ্যেই তাল মিলিয়েছেন বলিউডের তারকা আরশাদ ওয়ার্সি, মিলিন্দ সোমান এবং রণভীর শোরী সহ আরো অনেকেই।

আরশাদ ওয়ার্সি তার টুইটার থেকে শেয়ার করেছেন যে, তিনি সচেতনভাবে চাইনিজ পণ্যের ব্যবহার এড়াতে যাচ্ছেন। যেহেতু, আমরা যেসব জিনিস ব্যবহার করি, তার বেশিরভাগই চাইনিজ তাই এই অভ্যাসটা থেকে পুরোপুরি বেরিয়ে আসতে হয়তো একটু সময় লাগবে, তবে আমি নিশ্চিত যে একদিন আমাদের দেশ সম্পূর্ণভাবে চীনা পণ্য মুক্ত হয়ে উঠবে। আপনাদের সকলেরই এই বিষয়ে উদ্যোগ নেওয়া উচিত।

অপরদিকে অভিনেতা-মডেল মিলিন্দ সোমন তার টুইটারে লিখেছেন, টিকটক থেকে বিদায় নিলাম। #বয়কটচাইনিজপ্রোডাক্টস।

এছাড়া রনবীর শোরে তার টুইটারে লিখেছেন, অবশ্যই। বয়কট চায়না!

টেলি অভিনেত্রী কামিয়া পাঞ্জাবি লিখেছেন, আমি আমার ফোনে এ ধরনের অ্যাপ কোনদিনই ব্যবহার করি না। সকল ভারতীয়দের উদ্দেশ্যে বলতে চাই চীনা পণ্য ব্যবহার করা থেকে বিরত থাকতে।