চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চীনের চিংদাওয়ে বসছে এশিয়ার বৃহৎ কৃষিযন্ত্র মেলা

প্রতি বছরের ন্যায় এবছরেও চীনে অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়ার অন্যতম বৃহৎ কৃষিযন্ত্র মেলা। আধুনিক ও প্রযুক্তি ভিত্তিক কৃষি যন্ত্রপাতি নিয়ে চীনের চিংদাও শহরে তিনদিনব্যাপী (৩০ অক্টোবর থেকে ১ নভেম্বর ২০১৯) এই মেলা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

চায়না এগ্রিকালচারাল মেশিনারিজ ডিস্ট্রিবিউটরস এসোসিয়েশন’র ডেপুটি সেক্রেটারি রু উই চ্যানেল আই অনলাইনকে এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপন

চায়না এগ্রিকালচার এগ্রো মেশিনারিজ অ্যাসোসিয়েশন, চায়না এগ্রিকালচারাল ম্যাকানাইজেশন অ্যাসোসিয়েশন ও চায়না এগ্রিকালচার মেশিনারিজ ডিস্ট্রিবিউশন অ্যাসোসিয়েশনের যৌথ আয়োজনে এই মেলায় এবছর ৬০ টি দেশ থেকে ১৯০০টি প্রতিষ্ঠান অংশ নেবে বলে জানিয়েছেন রু উই।

বিজ্ঞাপন

গত বছর চীনের মধ্যাঞ্চলের হুবেই প্রদেশের রাজধানী উহানে কৃষি যন্ত্রপাতির এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছিল। উহানের আন্তর্জাতিক কনভেনশন এক্সপো সেন্টারের ২ লাখ ২০ হাজার বর্গমিটার এলাকাজুড়ে বিশাল কৃষিযন্ত্রের প্রদর্শনীতে সেবার অংশ নিয়েছিলো ৩০টি দেশ।

চায়না আন্তর্জাতিক অ্যাগ্রো মেশিনারিজ প্রদর্শনী ২০১৮, উহান

এ মেলার মাধ্যমে চীনসহ পৃথিবীর বিভিন্ন কৃষিযন্ত্র প্রস্তুতকারক প্রতিষ্ঠান তাদের প্রস্তুতকৃত কৃষি যন্ত্রপাতির সঙ্গে সারাবিশ্বের মানুষকে পরিচয় করিয়ে দিতে পারে বলে জানিয়েছেন আয়োজকরা।

Bellow Post-Green View