চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

চীনাদের হারটা ‘৩৯০’রানের

Nagod
Bkash July

চীনারা যে ক্রিকেট খেলে সেটি খুব একটা নতুন খবর নয়। আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লিগের এশিয়া অঞ্চলের বাছাইপর্বে অংশ নিয়ে দেশটি গড়ে ফেললো অনন্য রেকর্ড। যদিও ভবিষ্যতে এই রেকর্ডের কথা মনেও আনতে চাইবে না তারা। শনিবার থাইল্যান্ডে চিয়াংমাই জিমখানা মাঠে সৌদি আরবের কাছে ওয়ানডে ম্যাচে যে ৩৯০ রানের বিশাল ব্যবধানে হেরে গেছে বিশ্বের সবচেয়ে জনবহুল দেশটি।

Reneta June

প্রতিপক্ষ সৌদি আরবের নামটাও চমক জাগাচ্ছে বেশ। আরব অঞ্চলের দেশটি যে ক্রিকেট খেলে এই খবরটিই ক্রিকেট বিশ্বকে অবাক করছে বেশ। আরও বড় চমক ছিল যখন প্রথমে ব্যাট করতে নেমে ৪১৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় দেশটি।

এমন বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ক্রিজে থিতু হওয়ার সময়ই পাননি চীনা ব্যাটসম্যানরা। ১২ দশমিক ৪ ওভারেই ২৮ রানে গুঁটিয়ে গেছে চীনাদের ইনিংস। সর্বোচ্চ ৬ রান আসে জেং পেং’র ব্যাট থেকে। আর অতিরিক্ত থেকে ১৩ রান না আসলে বড় লজ্জাই অপেক্ষা করতো এশিয়ার সবচেয়ে বড় দেশটির জন্য।

ক্রিকেটকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়ার জন্যই আইসিসির উদ্যোগে চলছে ওয়ার্ল্ড ক্রিকেট লিগের বাছাই পর্ব। এশিয়ান অঞ্চলের এই বাছাই পর্বে অংশ নিয়েছে কাতার, বাহরাইন, কুয়েত, ভুটান, থাইল্যান্ড, সৌদি আরব ও চীন। বাছাই পর্বের শীর্ষ দেশ আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠেয় ওয়ার্ল্ড ক্রিকেট লিগের ডিভিশন-৫ খেলার সুযোগ পাবে।

BSH
Bellow Post-Green View