চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চিরকুটের প্রিয় জিনিস নিলামে, ১০ লাখ টাকায় বিক্রি

করোনাকালে অসহায় ও আক্রান্ত মানুষের পাশে দাঁড়ানোর প্রত্যয় নিয়েই সম্প্রতি ‘অকশন ফর অ্যাকশন’ গড়ে তোলেন আরিফ আর হোসেন, চিশতী ইকবাল ও প্রীত রেজা। তারকাদের ব্যবহৃত জিনিসপত্র নিলামে তোলার মাধ্যমে যে অর্থ আসবে, সেগুলোই করোনা আক্রান্তদের দান করা হবে।

‘অকশন ফর অ্যাকশন’-এই প্লাটফর্মে ইতোমধ্যে সাকিব আল হাসানের ব্যাট, তাহসানের প্রথম অ্যালবাম, হুমায়ুন ফরীদির চশমা, মুশফিকের ব্যাটসহ বেশ কিছু জিনিস নিলামে উঠেছে। তারই ধারাবাহিকতায় এবার নিলামে তোলা হলো জনপ্রিয় ব্যান্ড দল চিরকুট এর তিন সদস্যের প্রিয় তিনটি জিনিস!

বিজ্ঞাপন

নিলাম উদ্যোক্তাদের ফেসবুক লাইভের মাধ্যমে বুধবার রাতে সে জিনিষগুলো ১০ লাখ টাকায় বিক্রি হয়। জিনিষগুলোর মধ্যে ছিলো ব্যান্ডের ভোকাল শারমিন সুলতানা সুমির নথ, ইমন চৌধুরীর গিটার ও পাভেল অরিনের ড্রামস কিট।

‘অকশন ফর অ্যাকশন’ থেকে জানানো হয়, অস্ট্রেলিয়ান প্রবাসী জায়েদি সজীবের স্বত্বাধিকারী প্রতিষ্ঠান ‘ABCx’ ১০ লাখ টাকায় চিরকুটের জিনিসগুলো কিনে নেন।

এদিকে নিজের অনুভূতি ব্যক্ত করে চিরকুট ব্যান্ডের সুমি জানান, ১০ লক্ষ টাকা এই মুহূর্তে আমাদের জন্য ১০ কোটি টাকার চেয়েও মূল্যবান। আমরা ঠিক করেছি এই টাকাটা ২০টি পরিবারকে ১০ হাজার করে ৫ মাসের খরচ হিসেবে দেব। টাকাটা এই সময়ে কর্মহীন হয়ে পড়া কিছু মিউজিশিয়ান এবং ক্লিন টাঙ্গাইল ও স্পৃহা ফাউন্ডেশনের মাধ্যমে কিছু পরিবারকে দেয়ার প্ল্যান করছি।