চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগে চিকিৎসকদের নানা কর্মসূচি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)-তে মেডিকেল অফিসার নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগে পুনঃপরীক্ষার দাবিতে পরীক্ষায় অংশগ্রহণকারী চিকিৎসকরা ক্যাম্পাসের ভেতরে অবস্থান করছে।

অভিযোগ অস্বীকার করে উপাচার্য বলেছেন, পরীক্ষায় কোনো অনিয়ম হয়নি।

বিজ্ঞাপন

সোমবার সকাল থেকে তারা উপাচার্য়ের কার্যালয়ের সামনে অবস্থান নেয়। আধা ঘণ্টার মত অবস্থান করার পরে পুলিশ তাদের সরিয়ে দেয়। সেসময় পুলিশের সাথে তাদের ধস্তাধস্তির ঘটনা ঘটে এবং তারা পিছু হটে। তারপর তারা সেখান থেকে সরে গিয়ে ক্যাম্পাসের ভেতরে অবস্থান নেয়।

বিজ্ঞাপন

এর আগে রোববার পুনঃপরীক্ষার দাবিতে পরীক্ষায় অংশগ্রহণকারী চিকিৎসকরা উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নেয়। গতকাল থেকে অনশন ও ধর্মঘট পালন করছেন তারা।

আন্দোলনকারী পরিক্ষার্থীরা জানান: স্বজনপ্রীতির অভিযোগ ও পরীক্ষায় দুর্নীতি বিষয়ে প্রশাসনকে অবহিত করার পরও প্রশাসন বিষয়টি কানে তোলেনি । এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

অভিযোগ অস্বীকার করে ভিসি অলক কান্তি বড়ুয়া সাংবাদিকদের বলেন:  লিখিত পরীক্ষায় কোনো অনিয়ম হয়নি। কোথাও কোনো অনিয়মের ছাপ পাওয়া যায়নি। মৌখিক পরীক্ষা চলছে এবং এটা চলবে।

পরীক্ষার্থীরা হাইকোর্টে একটি রিট করেছে সংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন: আমরা এ বিষয়ে এখনো কোনা অদেশ পাইনি। পেলে পরবর্তীতে সেইমতো ব্যবস্থা গ্রহণ করবো।