চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘চার বছর কাজ ছাড়া ছিলাম, তবু কখনো আত্মহত্যার কথা ভাবিনি’

করোনার এই দুর্যোগকালীন সময়ে মানুষ স্বাস্থ্য ঝুঁকিতে যেমন দিন পার করছেন, ঠিক তেমনি অনেকে আর্থিক সংকটেও দিন পার করছেন। সেক্ষেত্রে ভারতীয় এমন অনেক টেলিভিশন তারকা রয়েছেন যারা চলমান লকডাউনে ইন্ডাস্ট্রিতে কাজ না থাকায় হতাশায় দিন পার করছেন। এমনকি হতাশাগ্রস্থ হয়ে আত্মহত্যার পথও বেছে নিচ্ছেন।

তাদের জন্যই এবার নিজের জীবনের এক কঠিন সংকটপূর্ণ অধ্যায়ের স্মৃতিচারণ করলেন প্রবীন টেলিভিশন ও বলিউড তারকা রনিত রায়।

সম্প্রতি রনিত রায় এক সাক্ষাতকারে জানান, চলচ্চিত্রে আসার আগে প্রায় ৪ বছর পর্যন্ত হাতে কোন কাজ ছিল না। দীর্ঘ এই সময়টিতে প্রচণ্ড বিষণ্ণতায় ভূগেছি। খাওয়ার মত হাতে কোনো টাকাও ছিল না। কিন্তু তারপরেও কখনো আত্মহত্যার সিদ্ধান্ত নেইনি।

তিনি আরো জানান, নিজেকে শেষ করে কখনোই কোন কিছুর সমাধান হতে পারে না। ১৯৯২ সালে আমার প্রথম সিনেমা ‘জান তেরে নাম’ যখন মুক্তি পায়, তখন সিনেমাটি ব্লকবাস্টার হিট হয়েছিল। কিন্তু তারপরেও আমি ৬ মাস নতুন কোন সিনেমার জন্য ডাক পাইনি। এরপরে যে সিনেমায় ডাক পেয়েছিলাম, তারপরেও সে কাজগুলো তেমন ভাল ছিল না। তাই সেসময় কাজ না করে ৪ বছর বসেই দিন পার করেছিলাম।

তাই প্রত্যেকের উদ্দেশ্যে আমার একটাই বার্তা থাকবে, জীবনে যতই সংকটপূর্ণ সময় আসুক না কেন হতাশ হবেন না। যেকোন পরিস্থিতিকে কঠোর মনোবল নিয়ে মোকাবেলা করতে হবে।

শেয়ার করুন: