চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চসিক নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের পরিকল্পনা নেই: সিইসি

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার একেএম নুরুল হুদা।

একই সাথে তিনি সেনা মোতায়েনের প্রয়োজনীয়তাও বোধ করছেন না মন্তব্য করে বলেছেন, ইভিএমে যেখানে নির্বাচন হবে, সেখানে সশস্ত্র পুলিশ সদস্য থাকবে। এতে ভেতরে গিয়ে ইভিএমে একজনের ভোট আরেকজনে দেয়া সম্ভব হবে না।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

রোববার চট্টগ্রাম সার্কিট হাউজে চসিক নির্বাচন উপলক্ষে দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন তিনি।

বিএনপির অভিযোগের বিষয়ে সিইসি বলেন, এই অভিযোগ সঠিক না। পুলিশ বাড়ি বাড়ি গিয়ে হয়রানি করছে- এমন কোনো অভিযোগ আমাদের কাছে নেই। যাদের বিরুদ্ধে ফৌজদারি ওয়ারেন্ট আছে আইন-শৃঙ্খলা বাহিনী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে।

বিজ্ঞাপন

নির্বাচনের দিন সাধারণ ছুটি নিয়ে সিইসি বলেন, শনি বা বৃহস্পতিবার নির্বাচন দিলে দুই-তিনদিনের ছুটি পেয়ে ভোটাররা আর ভোট দিতে যান না, ছুটি কাটাতে দূরে চলে যান। এই কারণে আমরা ছুটির ঘোষণা রাখিনি। এখন আমরা বলছি যারা বিভিন্ন অফিস আদালতে কর্মরত থাকবেন তাদের যেন ভোট দেয়ার সুযোগ দেয়া হয়।

নির্বাচনের দিন ট্রাক ও মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ, তবে গণপরিবহন চালু থাকবে বলেও জানান সিইসি।

আগামী ২৭ জানুয়ারির চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে অনুষ্ঠিত হবে।

চসিক নির্বাচন সুষ্টু, নিরপেক্ষ ও স্বচ্ছ ও গ্রহণযোগ্য হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার।