চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চলচ্চিত্রে বিশেষ অবদানে সম্মাননা পেলেন ফরিদুর রেজা সাগর

চলচ্চিত্র অঙ্গনে বিশেষ অবদানের জন্য বাংলাদেশ চলচ্চিত্রগ্রাহক সংস্থার দেওয়া সম্মাননা পেয়েছেন ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও চ্যানেল আই’র ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। সম্মাননা পেয়েছেন নায়করাজ রাজ্জাকসহ অন্যান্যরা। চলচ্চিত্রে অবদানের জন্য দেওয়া হয়েছে মরণোত্তর সম্মাননাও।

এক দুই করে দেশের চলচ্চিত্র শিল্পের বয়স দাঁড়িয়েছে ৬০ বছর। যাদের অবদান আর
ত্যাগের বিনিময়ে এই শিল্প সমৃদ্ধ হয়েছে,  সেই গুণী ব্যক্তিত্বদের সন্মাননা
জানাতে সংস্থাটি এ অনুষ্ঠানের আয়োজন আয়োজন করে।

সম্মাননা অনুষ্ঠানে  উপস্থিত চলচ্চিত্র শিল্পীসমাজ মনে করেন, দেশের চলচ্চিত্র শিল্পকে বাঁচাতে সরকারের ঐকান্তিক প্রচেষ্টা আর প্রজন্মের ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই। এই শিল্পকে বাঁচিয়ে তুলতে দর্শকদেরও হলমুখি হওয়ার আহ্বান জানিয়েছেন তারা।

Advertisement

চলচ্চিত্র অঙ্গনে বিশেষ অবদানের জন্য মরণোত্তর সম্মাননা দেওয়া হয়েছে আব্দুল জব্বার খান, খান আতাউর রহমান, এহতেশাহমুর রহমান, জহির রায়হান, কিউ এম জামান, বেবি ইসলাম, সাধন রায়, ফজলুল হক, মোশাররফ হোসেন চৌধুরী, বশির হোসেন, আলতাফ মাহমুদ, আহমদ জামান চৌধুরী, আনোয়ার হোসেন এবং সুমীতা দেবীকে।

ফরিদুর রেজা সাগরসহ সম্মাননা দেওয়া হয়েছে নায়করাজ আব্দুর রাজ্জাক, ইফতেখারুল আলম, আবদুল মহিত, আফজাল এইচ চৌধুরী, এ কে এম জাহাঙ্গীর খান, আমজাদ হোসেন, গাজী মাজহারুল আনোয়ার, মাহফুজুর রহমান এবং নায়ক শাকিব খানকে।

চলচ্চিত্র অঙ্গনে বিরাজমান বর্তমান অবস্থাকে নাজুক মন্তব্য করে পরিস্থিতির উত্তরণে ঐক্যবদ্ধ প্রয়াসের কথা বলেছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

অতীতের কঠিন সময়ের অভিজ্ঞতাকে পুঁজি করে চলচ্চিত্রের নবজাগরণ শুরু হলে তরুণরাও ভূমিকা রাখবে বলে বিশ্বাস করে শিল্পীসমাজ।