চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অ্যামিতে চমক দেখালো ভারতীয় ‘দিল্লি ক্রাইম’

৪৮ তম ইন্টারন্যাশনাল অ্যামি অ্যাওয়ার্ডসে চমক দেখালো ভারতের আলোচিত ওয়েব সিরিজ ‘দিল্লি ক্রাইম’! বেস্ট ড্রামা সিরিজ পুরস্কার জিতে নিয়েছে সিরিজটি।

দিল্লিতে চলন্ত বাসে গণধর্ষণের শিকার হন প্যারামেডিক্যাল ছাত্রী। বাধা দেওয়ায় বেধড়ক মারধর করা হয় প্রেমিককে। নৃশংস অত্যাচারের পর ছাত্রীর যৌনাঙ্গে ঢুকিয়ে দেওয়া হয় লোহার রড। তারপর চলন্ত বাস থেকে ছুঁড়ে ফেলে দেওয়া হয় নির্যাতিতা এবং তাঁর প্রেমিককে। চিকিৎসা করেও কোনও লাভ হয়নি। শেষ পর্যন্ত মৃত্যু হয় তরুণীর। হাড় কাঁপানো নির্ভয়া কাণ্ডে গোটা ভারতর তোলপাড় হয়।

বিজ্ঞাপন

২০১২ সালের নির্ভয়া গণধর্ষণ ও খুনের ঘটনা নিয়ে নির্মিত হয় নেটফ্লিক্সের ওয়েব সিরিজ ‘দিল্লি ক্রাইম’। যার জন্য বেস্ট ড্রামার পুরস্কার জিতে নিলো সিরিজটি।

যেখানে ডেপুটি পুলিশ কমিশনারের চরিত্রে অভিনয় করেন শেফালি শাহ, পরিচালক ছিলেন রিচি মেহতা।

অ্যামাজন প্রাইমে ‘মেড ইন হেভেন’-এর জন্য সেরা অভিনেতা বিভাগে মনোনীত হন অর্জুন মাথুর। তবে তিনি পুরস্কার পাননি। ‘রেসপন্সিবল চাইল্ড’-এর জন্য সেরা নির্বাচিত হয়েছেন বিলি ব্যারাট। বেস্ট কমেডি সিরিজ বিভাগে মনোনীত হয়েছিল প্রাইম ভিডিওর ‘ফোর মোর শটস প্লিজ’। এই সিরিজ অবশ্য পুরস্কার পায়নি। গত বছর ‘লাস্ট স্টোরিজ’-এর জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পান রাধিকা আপ্তে। এবারও ভারতে এল পুরস্কার।