চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চট্টগ্রাম সমিতি কাতারের নতুন কমিটি গঠন

রফিকুল ইসলাম হেলাল সিআইপিকে সভাপতি, নুর মোহাম্মদ নুরকে সাধারণ সম্পাদক এবং নুরুল আবছার বাবুলকে সাংগঠনিক সম্পাদক করে চট্টগ্রাম সমিতি কাতার-এর নতুন কমিটি গঠন করা হয়েছে।

সম্প্রতি করোনা প্রতিরোধে কাতার সরকারের কঠোর স্বাস্থ্যবিধি অনুসরণ করে আয়োজিত বিশেষ অধিবেশনে আনুষ্ঠানিকভাবে নতুন কার্যকরী কমিটি ঘোষণা করেন সার্চ কমিটির সদস্য ও বীর মুক্তিযোদ্বা ওমর ফারুক চৌধুরী।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এ সময় সার্চ কমিটির সদস্য শামশুল আলম সিআইপি, বিশিষ্ট ব্যাংকার মোহাম্মদ মোসলেম উদ্দিন, ইউসুফ সিকদার, মো. হাসান বিল্লাহ, শাহনেয়াজ চৌধুরী, মেরাজ আহমেদ উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন কাতারের বাংলাদেশি কমিউনিটি ব্যক্তিত্ব হাসান মাহবুদ, আবদুল জলিল, মো. মোরশেদ, মৌলানা কেফায়েত উল্লাহ, মো. জাহাঙ্গীর আলম, মিজানুর রহমান, সাইফুর রহমন সবুজ, সাইদুল আক্তার, সৈয়দ আরিফ উদ্দিন, মুহাম্মদ সাজ্জাদুল হকসহ অনেকে।

বিজ্ঞাপন

সমিতির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিগত কয়েক মাসের আলোচনা, পর্যালোচনা শেষে সন্মেলনের মাধ্যমে সর্বসম্মতিক্রমে বহুল প্রতীক্ষিত চট্টগ্রাম সমিতি কাতার-এর কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। জুম অনলাইন প্লাটফর্মে সবার সাথে পুনরাবৃত্তি আলোচনা হলেও করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে গণজমায়েত উপর স্থানীয় বিধিনিষেধের কারণে ইচ্ছে থাকলে সবাইকে কমিটি ঘোষণার বিশেষ অধিবেশনে উপস্থিত করানো সম্ভব হয়নি।

মহামারি পরবর্তী সময়ে সকলের সাথে আলাপ আলোচনার মাধ্যমে একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে এবং এই কমিটি আগামী দুই বছর দায়িত্ব পালন করবে।

কাতার প্রবাসী চট্টগ্রামের মানুষের পাশে থাকার প্রত্যয় নিয়ে ও বিশেষকরে সুবিধাবঞ্চিতদের কল্যাণে সংগঠনকে অধিকতর কল্যাণমুখি করার লক্ষে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন কাতারের স্বনামধন্য ব্যবসায়ী ও সমিতির নব নির্বাচিত সভাপতি রফিকুল ইসলাম হেলাল (সিআইপি)। তিনি বলেন, সাধারণ প্রবাসীরা আমাদের কাছে নয় বরং আমরা তাদের কাছে পৌঁছার চেষ্টা মাথায় নিয়ে কাজ করবো, ইনশাল্লাহ।

তাত্ক্ষণিক এক প্রতিক্রিয়ায় সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ (নুর) বলেন, চট্টগ্রাম সমিতি কাতার গঠনের একজন রুপকল্পক ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে আমাকে আবারও কাতারপ্রবাসী চট্টগ্রামবাসীরা সেই দায়িত্ব অর্পণ করেছে এবং আমিও সকল প্রবাসীর কল্যাণ ও মানবতার সেবায় কাজ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি এই লক্ষ্যে চট্টগ্রামের সকল কাতার প্রবাসীদের এক ছাতার নিচে একত্রে কাজ করার আহ্বান জানান।