চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চট্টগ্রাম এভারকেয়ার হাসপাতালে ব্রেইন টিউমারের চিকিৎসায় সাফল্য

ব্রেইন টিউমারের মতো জটিল অস্ত্রোপচারে সাফল্যের মাধ্যমে চট্টগ্রামে মানসম্মত চিকিৎসাসেবা দিতে এভারকেয়ার হাসপাতাল প্রস্তুত হচ্ছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

সম্প্রতি সাংবাদিকদের সঙ্গে ব্রেইন টিউমারের সফল নিউরোসার্জারির অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন হাসপাতালটির চিকিৎসকেরা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিগত ৬ মাস যাবত মাথাব্যথার সমস্যায় ভুগতে থাকা ৪২ বছর বয়সী নুরুন্নাহারকে এ হাসপাতালে করা হয় নিউরোসার্জারির জটিল অস্ত্রোপচার।

বিজ্ঞাপন

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের কো-অর্ডিনেটর ও নিউরোসার্জারি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. মো. আনিসুল ইসলাম খান বলেন, নুরুন্নাহার কয়েকজন চিকিৎসকের পরামর্শ নিলেও তেমন ভালো ফল পাননি। পরিস্থিতির অবনতি  ঘটলে একপর্যায়ে অসাড়তায় ভুগতে শুরু করেন এবং ধীরে ধীরে ডান হাত ও পায়ের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। সার্জারির আগেও রোগী কথা বলতে পারতেন না। সংকটাপন্ন অবস্থায় আমার কাছে চিকিৎসা নিতে আসলে আমি অপারেশনের সিদ্ধান্ত নেই।

তিনি বলেন, নুরুন্নাহারের অস্ত্রোপাচারটি চট্টগ্রামের এভারকেয়ার হাসপাতালে করা হয়েছে। এ হাসপাতালে অত্যাধুনিক অপারেশন থিয়েটার, মাইক্রোস্কোপ, অ্যান্ডোস্কোপ, ক্রানিওটোম ও ড্রিল মেশিন এবং সি-আর্ম মেশিন রয়েছে। এ অপারেশনের পরবর্তী সময়ে সার্জিক্যাল আইসিইউ খুবই জরুরি। যা এ হাসপাতালে রয়েছে।

এ সময় হাসপাতাল কর্তৃপক্ষ বলেন, এখানে আন্তর্জাতিক মানের চিকিৎসাসেবা দেওয়া হয়। যে চিকিৎসা দেশের বাইরে পাওয়া যায়, তার চেয়ে কম খরচে এখানে সে মানের চিকিৎসা পাওয়া যাবে।