Site icon চ্যানেল আই অনলাইন

চট্টগ্রাম-১১ আসনে ২ হেভিওয়েট প্রার্থী

Advertisements

চট্টগ্রাম মহানগরের বন্দর পতেঙ্গা ১১ নং আসনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ আসনে রয়েছে দেশের অর্থনীতির অন্যতম কেন্দ্র চট্টগ্রাম বন্দর, তেলের স্থাপনা এবং দেশের প্রধান ইপিজেডসহ জাতীয় অনেক গুরুত্বপূর্ণ স্থাপনা। এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২ জন হেভিওয়েটসহ ৭ জন প্রার্থী।

বিএনপি থেকে আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং আওয়ামী লীগ থেকে এম এ লতিফ। তারা দুজনই চট্টগ্রাম তথা্ দেশের রাজনীতিতে পরিচিত মুখ। এছাড়াও ওই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কাস পার্টি, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ, খেলাফত আন্দোলন, ইসলামী আন্দোলন এবং বাংলাদেশ ইসলামী ফ্রন্টসহ মোট ৭টি দল।

বিএনপি’র প্রার্থী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, এই বিজয়ের মাসে গণতন্ত্র ও মৌলিক অধিকার ফিরে পেতে মানুষ ৩০ ডিসেম্বর ভোট কেন্দ্রে যাবে। বিশেষ করে দেশে নতুন আড়াই কোটির বেশি ভোটার তাদের অধিকার প্রয়োগ করতে কোন ভুল করবে না।

আওয়ামী লীগ প্রার্থী এবং দু’বারের সংসদ সদস্য এম এ লতিফ বলেছেন, গত ১০বছর তিনি এলাকায় মানুষের সুখে-দুঃখে ছিলেন। তাই মানুষ এবারো তাকেই ভোট দেবেন।

১১ ডিসেম্বরের পর থেকে প্রার্থীরা, বিশেষ করে আওয়ামী লীগ এবং বিএনপির প্রার্থী ভোটারদের দ্বারে দ্বারে ভোট চাচ্ছেন। আওয়ামী লীগ এবং বিএনপির প্রার্থীর মধ্যে তুমুল লড়াই হবে হলে মনে করছে সাধারণ মানুষ।

Exit mobile version