চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চট্টগ্রামের গ্যালারিতে ‘সাকিব-সাকিব’ রব

চট্টগ্রাম থেকে: ম্যাচ শেষ। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের তৃতীয় আসরের ফাইনালে হেরেছে স্বাগতিক দল চট্টগ্রাম আবাহনী। নিজ দলের হারের দুঃখ নিয়ে যখন গ্যালারি ছেড়ে বাড়ির পথে এমএ আজিজ স্টেডিয়ামের দর্শকরা, তখনই গ্যালারির পশ্চিম অংশ থেকে ভেসে এলো চিরচেনা নামের এক রব-ঢেউ, যা মোটেও ফুটবলের সঙ্গে সম্পর্কিত নয়। তবে ক্রীড়াপ্রেমীদের সঙ্গে সম্পর্কিত।

জুয়াড়ির কাছ থেকে প্রস্তাব পেয়ে প্রত্যাখ্যান করলেও বিষয়টি গোপন করায় ক্রিকেটার সাকিব আল হাসানকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তবে নিজের ভুল স্বীকার করায় তার শাস্তি একবছর স্থগিত নিষেধাজ্ঞা হিসেবে দেয়া হয়েছে। ভারত সফরের আগে টাইগারদের সদ্যসাবেক টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়কের এমন নিষেধাজ্ঞা বাংলাদেশের ক্রিকেট ভক্তদের জন্য বিশাল ধাক্কাই।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সাকিবের এমন পরিণতি যে বাংলাদেশের সমর্থকরা মেনে নিতে পারেনি তার প্রমাণ মিলল এমএ আজিজ স্টেডিয়ামের গ্যালারিতেও। ফুটবল দলের হারের যন্ত্রণার সময়টাতে সাকিবকে নিয়ে স্লোগান ঝড় তুললেন চট্টগ্রামের সমর্থকরা। গ্যালারির বড় একটা অংশ অনেকক্ষণ ধরে চিৎকার করল ‘সাকিব, সাকিব’ রব তুলে। আবার অনেকের কণ্ঠে থাকল ‘সাকিব চ্যাম্পিয়ন’ স্লোগানও।

গ্যালারিতে দর্শকরা কি বলে চিৎকার করেছেন সেটা বুঝতে পারার কথা নয় তেরেঙ্গানু ফুটবলারদের। তারা বোঝার চেষ্টাও করেননি। বরং তাদের কাছে বোধহয় ভালোই লেগেছে সমর্থকদের এই রব, কোনো কোনো ফুটবলারদের দেখা গেল কোমর দুলিয়ে নাচতেও!

Bellow Post-Green View