চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চট্টগ্রামের উপ-নির্বাচনে নৌকার জয়

চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন আহমেদ নৌকা প্রতীকে বেসরকারিভাবে জয়ী হয়েছেন।

তিনি ভোট পেয়েছেন ৮৭ হাজার ২শ ৪৬টি। তার নিকটতম বিএনপির আবু সুফিয়ান পেয়েছেন ১৭ হাজার ৯শ ৩৫ ভোট পেয়েছেন। মোট ভোট পড়েছে ৩২ দশমিক ৯২ শতাংশ।

সোমবার ভোট গণনা শেষে রিটার্নিং অফিসার ও চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হাসানুজ্জামান ফলাফল ঘোষণা করেন।

এর আগে সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৫টা পর্যন্ত।

বিজ্ঞাপন

উপ-নির্বাচনে ছয় জন প্রার্থী নির্বাচনে অংশ নেন। তারা হলেন- নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন আহমদ, ধানের শীষ প্রতীকে বিএনপির প্রার্থী আবু সুফিয়ান, টেলিভিশন প্রতীকে বিএনএফের এস এম আবুল কালাম আজাদ, চেয়ার প্রতীকে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ আহমদ, কুড়েঘর প্রতীকে ন্যাপের বাপন দাশগুপ্ত ও আপেল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক।

চট্টগ্রামে বোয়ালখালী উপজেলা, মহানগরীর চান্দগাঁও ও বায়েজিদের কিছু অংশ নিয়ে চট্টগ্রাম-০৮ আসন গঠিত। এই আসনে চার লাখ ৭৪ হাজার ৪৮৫ জন ভোটার আছেন। এর মধ্যে দুই লাখ ৪১ হাজার ১৯৮ জন পুরুষ এবং দুই লাখ ৩৩ হাজার ২৮৭ জন নারী।

চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ছিলেন বাংলাদেশ জাসদের কার্যকরী সভাপতি মইন উদ্দীন খান বাদল। গত ৭ নভেম্বর ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

এরপর আসনটিকে শূন্য ঘোষণা করে গত ১ ডিসেম্বর উপ-নির্বাচনের তফসিল ঘোষাণা করে নির্বাচন কমিশন।

শেয়ার করুন: