চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঘূর্ণিঝড় ‘ইয়াস’ এ ক্ষতিগ্রস্থদের নৌবাহিনীর মানবিক সহায়তা

ঘূর্ণিঝড় ‘ইয়াস’ এ ক্ষতিগ্রস্ত সমুদ্র উপকূলীয় প্রত্যন্ত এলাকার অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে নগদ অর্থ ও মানবিক সহায়তা অব্যাহত রেখেছে বাংলাদেশ নৌবাহিনী।

আজ মঙ্গলবার মংলাস্থ কমান্ডার ফ্লোটিলা ওয়েষ্ট’র তত্ত্বাবধানে খুলনা জেলার ডাংমারী, পিরোজপুর জেলার মাঝারের চর, চরখালী ও মঠবাড়িয়া এলাকায় দুই হাজার পরিবারের মাঝে খাদ্য ও অর্থ সহায়তা প্রদান করা হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মীর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ৩১ মে বরগুনা জেলার বেতাগী ও ফুলঝুড়ি এবং বাগেরহাট জেলার মোংলা, জঁয়মনি ও রামপাল এলাকায় এক হাজার পরিবারের মাঝে খাদ্য ও অর্থ সহায়তা প্রদান করা হয়। এছাড়া কক্সবাজারের নুনিয়াছরা, কুতুবদিয়া পাড়া, সমতিপাড়া, নাজিরারটেক ও ইনানী বীচ এলাকার ৬নং ওয়াড জেলে পাড়ার পাঁচ’শ পরিবারের মাঝে খাদ্য ও অর্থ সহায়তা দেয়া হয়।

খাদ্য সহায়তা হিসেবে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে চাল, ডাল, আটা, ছোলা, লবণ, বিশুদ্ধ পানি ও পানি বিশুদ্ধীকরণ ট্যাবলেটসহ বিভিন্ন সামগ্রী প্রদান করা হয়। ঘূর্ণিঝড় ‘ইয়াস’ এ ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর এই সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।