চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘ঘুমন্ত’ গেইলকে নিয়ে ঢাকার ভয়

বিপিএলে এবার সহজাত ব্যাটিং করতে পারছেন না ক্রিস গেইল। চার-ছক্কার বৃষ্টি নামানো দূরে থাক, বল প্রতি রান তুলতেই খাচ্ছেন হিমশিম। ২২ গজে ক্যারিবীয় দানবের এই ঝিম মেরে থাকাটাই উল্টো ভয় বাড়াচ্ছে ঢাকা ডায়নামাইটস শিবিরে।

‘গেইল রান না করা ভয়েরই কারণ। কেননা গত আসরের ফাইনালে তার সেঞ্চুরিই আমাদের পেছনে ফেলে দিয়েছিল। ক্রিস গেইল ইজ ক্রিস গেইল। তার আসলে তুলনা চলে না। সে কখন মারবে, কীভাবে মারবে এটা আসলে তারই ব্যাপার। এখন হয়ত মারছে না। কাল প্রথম বল থেকেই মারা শুরু করবে।’

বিজ্ঞাপন

রংপুর রাইডার্সের বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে নামার আগে ঢাকার কোচ খালেদ মাহমুদ সুজন এভাবেই জানালেন, কেনো রানখরায় থাকা গেইলকে নিয়ে ভয়ে থাকতে হচ্ছে তাদের।

‘আমরা তাকে নিয়ে যে পরিকল্পনা করব সেটা কাজে লাগানোই বড় ব্যাপার। রংপুরের ম্যাচ উইনার অনেক আছে। রাইলি রুশো সর্বোচ্চ রান সংগ্রাহক। রবি বোপারা এই কন্ডিশনের সঙ্গে মানানসই একজন খেলোয়াড়, গেম চেঞ্জার। মাশরাফীর কথা আলাদা করেই বলতে হয়, ওর নেতৃত্ব। ওদের যারাই আছেন তাদের সবাই ক্যাপাবল।’

বিজ্ঞাপন

বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় শের-ই-বাংলা স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হবে গত আসরের দুই ফাইনালিস্ট ঢাকা ও রংপুর। গত আসরের শুরুর দিকে গেইল ঝিমিয়ে থাকলেও প্লে-অফ থেকে তোলেন ঝড়। ফাইনালে খেলেন ৬৯ বলে ১৪৬ রানের ইনিংস। তাতেই শিরোপার স্বপ্ন ভাঙে সাকিব আল হাসানের দলের।

সেই গেইল এবার এতটাই গুটিয়ে আছেন যে, রীতিমতো বিস্ময় জাগিয়েছেন। ঢাকা অবশ্য তাকে দেখছে ‘ঘুমন্ত বাঘ’ হিসেবে। জেগে গেলেই যে সর্বনাশ।

বিপিএলের চলতি আসরে ১১ ম্যাচে গেইল করেছেন ১৮৮ রান। স্ট্রাইকরেট একশর একটু বেশি (১০৬.২১)। অথচ গত আসরে ১১ ম্যাচে দুই সেঞ্চুরি ও দুই ফিফটিতে টুর্নামেন্টের সর্বোচ্চ ৪৮৫ রান সংগ্রাহক হয়েছিলেন রংপুরের এ ব্যাটসম্যান। স্ট্রাইকরেট ছিল ১৭৬.৩৬।

Bellow Post-Green View