চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঘরে বসেই মদ পাওয়া যাবে দিল্লিতে

ভারতের রাজধানী দিল্লিতে দেশি এবং বিদেশি মদ হোম ডেলিভারির অনুমতি দিয়েছে সরকার। মোবাইল অ্যাপ বা অনলাইন ওয়েব পোর্টালের মাধ্যমে দিল্লিতে মদের অর্ডার দিতে পারবেন যে কেউ। তবে হোম ডেলিভারি করতে পারবেন লাইসেন্সধারী দোকানের কর্মীরা।

এনডিটিভি জানায়, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ১৯ এপ্রিল থেকে লকডাউন চলছে দিল্লিতে। তখন থেকেই সেখানে বন্ধ ছিল মদের দোকান। এর পর বেশ কয়েকবার লকডাউনের মেয়াদ বেড়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বর্তমানে দিল্লির সংক্রমণ পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। সেখানে দৈনিক সংক্রমণ নেমেছে ১ হাজারের নীচে। এই পরিস্থিতিতে লকডাউনের কড়াকড়িও কিছুটা আসছে শিথিল করা হচ্ছে। সেই শিথিলতার অঙ্গ হিসাবেই অনলাইনে মদ ডেলিভারির অনুমতি দেওয়া হল।

দিল্লি আবগারি (স‌ংশোধিত) বিধি, ২০২১ অনুসারে এই অনলাইন ডেলিভারি চালু করা হয়েছে। সেই নিয়ম অনুসারে, কেবলমাত্র এল-১৩ লাইসেন্সধারীরা বাড়িতে মদের ডেলিভারি দিতে পারবেন।

এই অর্ডার অবশ্যই ইমেল বা ফ্যাক্স মাধ্যমে হতে হবে। ফোনে বুকিং করা যাবে না। সব মদের দোকানও এই ডেলিভারি করতে পারবে না বলে জানা গিয়েছে। যে মদ বিক্রেতাদের এল-১৪ লাইসেন্স রয়েছে। কেবল তারাই হোম ডেলিভারি দিতে পারবেন বলে জানা গিয়েছে।