চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঘরের মাঠে জেতা হল না আর্জেন্টিনার

বিশ্বকাপ বাছাইপর্বে টানা জয়ের মধ্যে থাকা আর্জেন্টিনা ঘরের মাঠে পয়েন্ট হারাল। প্যারাগুয়ের বিপক্ষে ড্র করে মাঠ ছেড়েছে লিওনেল স্কালোনির দল। আগের দুই ম্যাচেই জয় ছিল আলবিসেলেস্তেদের।

লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে শুক্রবার বাংলাদেশ সময় ভোরে নিজ মাটিতে নেমেছিল আর্জেন্টিনা। প্যারাগুয়ের বিপক্ষে ১-১ গোলে পয়েন্ট হারিয়ে মাঠ ছেড়েছে।

বিজ্ঞাপন

বুয়েন্স আয়ার্সে ম্যাচের ২২ মিনিটে শুরুতে লিড নেয় অতিথিরাই। পেনাল্টিতে গোল আনেন প্যারাগুয়ের অ্যাঞ্জেল রোমেরো। লুকাস মার্টিনেজ নিজ বক্সে ফাউলের ভুল করেন প্রতিপক্ষকে।

সেটি শোধ দিতে ৪১ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় স্বাগতিকদের। সমতা ফেরানো গোল আনেন নিকোলাস গঞ্জালেস। জিওভানি লো সেলসোর কর্নার থেকে আসা বলে মাথা ছুঁইয়ে জাল খুঁজে নেন তিনি।

বিজ্ঞাপন

মধ্যবিরতির পর ফিরে আর্জেন্টিনার খেলা পাল্টে যায়। একের পর এক সুযোগ তৈরি করে তারা। যদিও গোল আনতে পারেনি। বিরতির আগের দুই গোলেই বাজে ম্যাচ শেষের বাঁশি।

তার আগে অবশ্য মেসি গোল করেছিলেন। ম্যাচ তখন ৫৭ মিনিটে। সেলসোর ক্রসে বল জালে জড়ান অধিনায়ক। কিন্তু গোলের খানিক আগে ঘটা অন্যদের একটি ফাউলকে কেন্দ্র করে বাঁশি বাজিয়ে দেন রেফারি। পরে ভিএআরেও সিদ্ধান্ত বহাল রাখেন। মেসির আর গোল পাওয়া হয়নি।

লাতিন অঞ্চলের রাতের আরেক ম্যাচে বলিভিয়াকে তাদেরই মাটিতে ৩-২ গোলে হারিয়ে ফিরেছে ইকুয়েডর।

কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাই টেবিলে তিন ম্যাচ খেলে এখনও শীর্ষেই আর্জেন্টিনা, পয়েন্ট ৭। ব্রাজিল দুই ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে। সেলেসাওরা শনিবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় ঘরের মাঠে নামবে ভেনেজুয়েলার বিপক্ষে।

তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ইকুয়েডর আছে টেবিলের তিনে। সমান ম্যাচে ৫ পয়েন্টে চারে প্যারাগুয়ে।