চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গ্রুপ রাইড শুরু করলো ‘যাবো বহুদূর’

প্রথমবারের মতো গ্রুপ রাইড শুরু করেছে নারীদের জন্য বাইক রাইড প্রশিক্ষণ সংগঠন যাবো বহুদূর। এ নিয়ে সংগঠনটির ফেসবুক পেজে গ্রুপ রাইডের ছবিসহ একটি স্ট্যাটাস পোস্ট করেছেন যাবো বহুদূরের প্রতিষ্ঠাতা ও টিম লিডার আতিকা রোমা।

স্ট্যাটাসটিতে তিনি শুক্রবারের গ্রুপ রাইডের যাবতীয় তথ্য ও অভিজ্ঞতা তুলে ধরেছেন।

বিজ্ঞাপন

পেজের সেই পোস্টে লেখা হয়েছে:

বিজ্ঞাপন

‘আজ ২১ জুন, ২০১৯, ‘যাব বহুদূর’ থেকে আজ আমরা প্রথমবারের মতো একটি গ্রুপ রাইড শেয়ার করেছি। মুষলধারে বৃষ্টি ছিল। অনেকেই আমরা ভিজে গেছিলাম। তারপরও একটি গ্রুপ রাইড শেয়ার করি। এখন পর্যন্ত ‘যাব বহুদূর’-এ স্কুটি চালাতে শিখতে এসেছেন প্রায় ৩২৭ জন, তবে যারা খুব ভালোভাবে শিখেছেন তাদের সবাই স্কুটি চালাচ্ছেন না। অনেকেই স্কুটির দাম অনেক বেশি হওয়ায় কিনতে পারছেন না। যারা কিনেছেন তাদেরও সবাই আজকের রাইডে অংশগ্রহণ করতে পারেননি নানান কারণে। তবে যারা এসেছিলেন, তারা সবাই মিলে ঢাকা শহরের ভেতরে রাইড করেছি একসাথে।

বিকাল ৪টার মধ্যে সবাই জড়ো হয়েছি আমাদের সেন্টারে। সেন্টার থেকে সবাই এক সাথে প্রথমে গেছি মানিক মিয়া এভিনিউতে। সংসদ ভবনের সামনে থেকে বিজয় সরণী হয়ে তেজগাঁও ফ্লাইওভার পেরিয়ে মিন্টু রোড দিয়ে ইন্টারকন্টিনেন্টাল হোটেলের পাশ থেকে পৌঁছেছি শাহবাগের ফুলের দোকানে। সবাই মিলে সেখান থেকে ফুল নিয়ে সোজা চলে গেছি শহীদ মিনারে। শহীদ মিনারে পৌঁছে সবাই মিলে এক সাথে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেছি এদেশের সকল শহীদের প্রতি। তারপর সেখান থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি-তে এসে চা খেয়ে যে যার বাসায় ফিরে গেছি। আর এর মাধ্যমেই আমরা গ্রুপ রাইডের সূচনা করলাম আজ থেকে।’যাবো বহুদূর-গ্রুপ রাইড

প্রতিদিনের রাস্তার ঝামেলা এড়াতে রোমা স্কুটি চালানো শুরু করেন ২০০৯ সালে। বিশ্বাস করেন যাত্রাপথে নারীরা স্বাবলম্বী হলে নারী স্বাধীনতার পথে তারা এগিয়ে যাবে আরো একধাপ। যাব বহুদূর নিয়ে রোমার অনেক স্বপ্ন।