চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গ্রুপ পছন্দ না হওয়ায় খেলতে আসেনি আবাহনী!

চট্টগ্রাম থেকে: প্রতিষ্ঠাতার নামে টুর্নামেন্ট, অথচ সেই টুর্নামেন্ট থেকেই শেষ মুহূর্তে নাম প্রত্যাহার করে নিয়ে চমকে দিয়েছে ঢাকা আবাহনী। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব টুর্নামেন্ট থেকে আকাশী-নীলদের নাম উঠিয়ে নেয়াকে কেন্দ্র করে একেক ব্যাখ্যা আছে। চট্টগ্রাম শহরের মেয়র ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বললেন ভিন্ন আরেক কারণ।

শুরুতে মনমতো দল গঠন করতে না পারার কারণ শোনা গেলেও আবাহনীর এই যুক্তি মানতে রাজী নন নাছির। এমএ আজিজ স্টেডিয়ামে শুক্রবার সংবাদ মাধ্যমের সামনে আবাহনীর স্বদিচ্ছার অভাবকেই দায়ী করলেন চট্টগ্রামের মেয়র।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

‘টিম গঠন করতে পারে নাই এটা ঠিক নয়, ওনাদের দল তৈরি ছিল। এমনকি বিদেশি খেলোয়াড়ও তৈরি ছিল। কিন্তু আমরা যেটা জানতে পারলাম সেটা হল, ওনাদের গ্রুপিং পছন্দ হয় নাই। কেনো পছন্দ হয় নাই সেটা তারাই ভালো বলতে পারবেন। বাফুফে ভালো বলতে পারে।’

গ্রুপ ‘বি’তে বাংলাদেশের লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস, মালয়েশিয়ার তেরেঙ্গুনা এফসি, ভারতের চেন্নাইয়িন এফসির বিপক্ষে খেলার কথা ছিল আবাহনীর। বাংলাদেশের দুই জায়ান্ট এক গ্রুপে পড়ে যাওয়ায় বেশ কঠিনই হয়ে পড়েছিল গ্রুপ ‘বি’। শঙ্কা ছিল দুই দলেরই ছিটকে ছিল যাওয়ার। বসুন্ধরা সেই চ্যালেঞ্জ নিলেও আবাহনী শেষপর্যন্ত এড়িয়েই গেল এই টুর্নামেন্ট।

এদিকে গ্রুপ ‘বি’তে খেলতে এসেছে তেরেঙ্গুনা এফসি। এই দলটির বর্তমান অধিনায়ক একসময় আবাহনী মাতানো ব্রিটিশ ফুটবলার লি টাক। চট্টগ্রামে খেলতে আসার উত্তেজনা থাকলেও নিজের সাবেক ক্লাব নিয়ে কোনো কথা অবশ্য বলতে রাজী হননি এ ব্রিটিশ।

Bellow Post-Green View