চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গ্রুপপর্বেই বিদায় ‘চ্যাম্পিয়ন’ বাংলাদেশের

আগের ম্যাচে সর্বনাশ যা হওয়ার হয়ে গেছে নেপালের কাছে হেরে। তারপরও একটা সুযোগ ছিল, সেজন্য কঠিন পথ পাড়ি দিতে হতো। হারাতে হতো শক্তিশালী ভারতকে। শুধু শক্তিশালীই নয়, ভারত আসরের স্বাগতিকও।

পথ কঠিন হলেও আশাটা ছিল। বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ ফুটবল দল সেটা পূরণ করতে পারল না। স্বাগতিকদের কাছে ৪-০ গোলে হেরে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপ থেকে বিদায় ঘটেছে টুর্নামেন্টের গত আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশের।

পাঁচ দলের আসরে ভারত ফাইনাল নিশ্চিত করেছে আগের ম্যাচেই। এই জয়ে শিরোপার ম্যাচের জন্য পোশাকি এক মহড়া হয়ে গেল দলটির। বৃহস্পতিবার প্রথম ম্যাচে ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে ভারতের সঙ্গী হয়েছে নেপাল।

বিজ্ঞাপন

নেপাল জিতে আগেই রাস্তায় থাকলেও ভারত ম্যাচটা বাংলাদেশের কিশোররা কোনরকমে জিততে পারলেই চলতো, তাহলে গোল ব্যবধানে ছিটকে ফেলত নেপালিদের। তা আর হয়নি! নিজেরা হেরে সব হিসাব-নিকাশের বাইরে চলে গেছে আনোয়ার পারভেজের শিষ্যরা।

জয় ছাড়া গতি নেই, এমন ম্যাচে বাংলাদেশকে প্রথম ধাক্কাটা দিয়েছে পশ্চিমবঙ্গের কল্যাণীর আবহাওয়া। ম্যাচের শুরু থেকেই মুষলধারে বৃষ্টি, ভেজা মাঠে বল পাস দেয়াই দায়! এরমাঝে যতটুকু করার চেষ্টা ছিল লাল-সবুজ কিশোরদের, সেটার মাঝেও ব্যবধান রেখা টেনে দেয় ভারত। সেটপিস থেকে হেডে যখন ২৯ মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেয় জাংগ্রার গোল।

দ্বিতীয়ার্ধে যাও একটু চেষ্টা ছিল, তাতে আবারও বাগড়া দেয় জাংগ্রাই। ৭৪ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে প্রতিপক্ষের সব শক্তি শুষে নিয়ে, পরে ৭৯ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেছে এ ফরোয়ার্ড। সেখান থেকে হতাশায় ঢুকতে থাকা অবস্থায় সফরকারী কিশোরদের কফিনে শেষ পেরেক ঠুকে দিয়েছে চতুর্থ গোল করা পল।

বিজ্ঞাপন