চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গ্যাং, আন্ডারওয়ার্ল্ড ও মার্শাল আর্টের ছবি ‘বিচ্ছু’

বর্তমান সময়ের গ্যাং, আন্ডারওয়ার্ল্ড-এর গল্পই ফুটে উঠবে তরুণ নির্মাতা আহমেদ জিহাদের প্রথম সিনেমায়। ছবির নাম ‘বিচ্ছু’। শুধু তাই নয়, থাকবে মার্শাল আর্ট। যেখানে একজন মার্শাল আর্টম্যানের চরিত্রে দেখা যাবে চিত্রনায়ক সাঞ্জু জনকে।

১ ডিসেম্বর ‘বিচ্ছু’র শুটিং শুরু হয়েছে। দু-দিন শুটিং করে একটি অ্যাকশন দৃশ্যের কাজ সম্পন্ন করা হয়েছে বলে জানান নির্মাতা।

বিজ্ঞাপন

‘বিচ্ছু’ পরিচালনার পাশাপাশি এর গল্প, চিত্রনাট্য করেছেন আহমেদ জিহাদ নিজেই। পুরোপুরি অ্যাকশন ঘরানার সিনেমা বিচ্ছু। বললেন, আমাদের দেশে পুরোপুরি অ্যাকশন সিনেমা করতে গেলে অনেক প্রতিবন্ধতায় পড়তে হয়। সবকিছু চাহিদামতো পাওয়া যায় না। যারা কাজ করেন তারাও যথাযথ মূল্য পান না। আমি সাধ্যের মতো সেরা কাজের চেষ্টা করছি।

বিচ্ছু প্রসঙ্গে তিনি বলেন, আমি নিজেও অ্যাকশন ধারার সিনেমার ভক্ত। এ সিনেমাগুলো দর্শকদের বিনোদিত করে বেশি। এর আগে আমি শর্টফিল্ম নির্মাণ করেছি, সেখানেও অ্যাকশন ফিল দিয়েছি। ওগুলো দেখে অনেকেই সিনেমার স্বাদ পেয়েছেন।

বিচ্ছুতে মাস্টার আরিয়ানের চরিত্রে অভিনয় করছেন সাঞ্জু জন। তিনি নিজেও বছর চারেক আগে নিয়মিত মার্শাল আট শিখতেন। এবার সিনেমার পর্দায় মার্শাল আর্টম্যান হিসেবে হাজির হচ্ছেন। বললেন, মাস খানেক ধরে এ সিনেমার জন্য আবার মার্শাল আর্টের বিভিন্ন স্টেপ রপ্ত করতে থাকি। প্রথম দুদিন কাজ করে ভালো লেগেছে। পরিচালক ভালো অ্যাকশন বোঝেন।

এ সিনেমায় অ্যাকশনের স্ট্যান্ড করছেন নেপালি, যিনি ভারতের নামকরা ফাইট ডিরেক্টর রাজেস খান্নার চিফ এডি। নায়ক সাঞ্জু জন বলেন, সিনেমাটা আমার মনের মতো। অ্যাকশনের কম্প্যুজিশনগুলো করছি আমি এবং পরিচালক আহমেদ জিহাদ।

আগামী ২০ তারিখ থেকে আবার পুরান ঢাকায় শুটিং শুরু হবে ‘বিচ্ছু’র। নির্মাতা জানালেন, তার আগেই সিনেমায় যিনি নায়িকা হিসেবে থাকছেন, তার নাম জানানো হবে।

আহমেদ জিহাদ বলেন, বিচ্ছু’র শুটিং-এর পর ভিএফএক্স নিয়ে বেশি থাকবে। এ সিনেমায় চাইনিজ ভিএফএক্স টিম কাজ করছে। কোনো উৎসব নয়, ২০২০ সালের মাঝামাঝি সময়ে ‘বিচ্ছু’ মুক্তি পাবে।