চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘কমলা রকেট’

গেল ঈদুল ফিতরে মুক্তি পেয়েছিলো ইমপ্রেস টেলিফিল্মের আলোচিত ছবি ‘কমলা রকেট’। নূর ইমরান মিঠুর পরিচালনায় ছবিটি বেশ প্রশংসাও কুড়ায়। গেল মাসে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত জাফনা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর এবার ভারতের অন্যতম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যাচ্ছে ছবিটি।

চতুর্থ জাফনা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নূর ইমরান মিঠু পরিচালিত ও ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ছবিটি প্রশংসিত ও ‘বেস্ট ডেব্যু ডিরেক্টর’-এর পুরস্কার প্রাপ্তির পর এবার ছবিটি নিয়ে গোয়ায় যাচ্ছেন নির্মাতা।

আগামি ২০ নভেম্বর থেকে ৯ দিনব্যাপী বসছে গোয়া চলচ্চিত্র উৎসব। আর এই চলচ্চিত্র উৎসবেই ‘ওয়ার্ল্ড সিনেমা’ ক্যাটাগরিতে ছবিটি দেখানো হবে বলে জানিয়েছেন মিঠু। উৎসবে যোগ দিতে আমন্ত্রণও পেয়েছেন তিনি।

বিজ্ঞাপন

প্রতিযোগিতা বিভাগে না থাকলেও চ্যানেল আই অনলাইনকে নির্মাতা বলেন, ‘কমলা রকেট’ আমার প্রথম চলচ্চিত্র। দেশের মানুষ আমার ছবিটি আগে দেখেছেন। অনেক প্রশংসাও পেয়েছি। দেশব্যাপী অনেক মানুষ ছবিটি দেখতে নিজেদের আগ্রহের কথা জানিয়েছেন। এর মাঝে শ্রীলঙ্কায় জাফনা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতা বিভাগে ছবিটির জন্য ‘বেস্ট ডেব্যু ডিরেক্টর’-এর পুরস্কার পেয়েছি। এটা আমার মতো নির্মাতার জন্য আনন্দের।

কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ নামের দুটি গল্প অবলম্বনে ‘কমলা রকেট’-এর চিত্রনাট্য করেছেন শাহাদুজ্জামান ও মিঠু। ছবির গল্পে‘কমলা রকেট’ মূলত একটি স্টিমারের নাম। এই স্টিমারটিই পুরো বাংলাদেশের প্রতিনিধিত্ব করে।

ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন এক সময়ের তুমুল জনপ্রিয় অভিনেতা ও বর্তমানের তুখোড় নির্মাতা তৌকীর আহমেদ। ছবিতে দালাল চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন জয়রাজ, সামিয়া সাঈদ, সেওতি, ডমিনিক গোমেজ, বাপ্পা শান্তনু, সুজাত শিমুল, শহীদুল্লাহ সবুজ, আবু রায়হান রাসেল।

বিজ্ঞাপন