চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গোলাপি টেস্টে আলাদা রেকর্ড চান গাভাস্কার

ইডেন গার্ডেনসে বাংলাদেশ-ভারতের গোলাপি টেস্ট নিয়ে উন্মাদনা চরমে। ভারতের মাটিতে তো বটেই, ভারতও এই প্রথম খেলতে যাচ্ছে গোলাপি বলে দিন-রাতের টেস্ট। বাংলাদেশের বেলায়ও বিষয়টা একই। সবার চোখ এখন কলকাতার দিকে। এরমধ্যেই সুনীল গাভাস্কার বলছেন, গোলাপি বলের জন্য ভিন্ন রেকর্ডের কথা।

ভারতের সাবেক অধিনায়ক মনে করেন, গোলাপি বলের টেস্টের জন্য আলাদা পরিসংখ্যান হওয়া উচিত। যেমন টেস্ট, ওয়ানডে এবং টি-টুয়েন্টির জন্য আলাদা পরিসংখ্যান হয় ক্রিকেটে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

গাভাস্কারের কথায়, ‘যখন দিন-রাতের ওয়ানডে শুরু হয়েছিল, তখন কেউই ভাবেনি এই ফরম্যাট ক্রিকেটে সফল হবে কিনা। এখন দেখুন ওয়ানডে ক্রিকেট নিয়ে সর্বত্র কেমন উন্মাদনা সৃষ্টি হয়েছে।’

ভারতের লিটল মাস্টার এরপরই বলেছেন, ‘আমার মনে হয়, গোলাপি বলের টেস্টের সঙ্গে লাল বলের টেস্টের পরিসংখ্যান আলাদা হওয়া উচিত। ঠিক যেমনটা হওয়া উচিত ওয়ানডে ম্যাচের ক্ষেত্রে। সাদা বলে একরকম পরিসংখ্যান, লাল বলে এক রকম পরিসংখ্যান। এতে ভবিষ্যৎ প্রজন্ম আরও স্পষ্টভাবে বুঝতে পারবে, কোন ক্রিকেটারের ক্ষেত্রে কোন ক্রিকেটটা কেমন ছিল।’

বাংলাদেশ-ভারতের মধ্যকার সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হচ্ছে শুক্রবার থেকে। দুই টেস্টের সিরিজে ১-০তে এগিয়ে আছে ভারত। ইন্দোরে প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে জয় পায় স্বাগতিকরা।

Bellow Post-Green View