চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গোপালগঞ্জে শিক্ষার্থীদের উপর হামলাকারীদের চিহ্নিত করতে পারেনি তদন্ত কমিটি

আসাদুজ্জামান বাবুল: গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ  ‍মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. খোন্দকার নাসির উদ্দিনের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় গঠিত ৩ সদস্যর তদন্ত কমিটি ৫ দিনেও হামলাকারীদের চিহ্নিত করতে পারেনি। বের করতে পারেনি কারা এবং কেন শিক্ষার্থীদের উপর ওই হামলা করেছে। 

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত এক সংবাদ সন্মেলনে এসব জানায় শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

ভিসির পদত্যাগের দাবিতে গত ১৯ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অনশন কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

সংবাদ সন্মেলনে শিক্ষার্থীরা বলেন: ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন চলাকালে গত শনিবার দুপুরে কয়েকশ’ শিক্ষার্থী বাসে করে বিশ্ববিদ্যালয়ে যাওয়ার সময় ভিসির ভাড়াটে লোকজন তাদেরকে বাস থেকে নামিয়ে দেয়।

বিজ্ঞাপন

এরপর শিক্ষার্থীরা দলবেধে পায়ে হেঁটে বিশ্ববিদ্যালয়ের দিকে যাওয়ার সময় পথে বিভিন্ন জায়গায় বহিরাগত লোকজন তাদেরকে মারপিট করে আহত করে। এতে কমপক্ষে ১৫ জন শিক্ষার্থী আহত হয়। শিক্ষার্থীদের দাবি বিশ্ববিদ্যালয়ের ভিসির ভাড়াটিয়া লোকজন তাদের ওপর হামলা চালিয়ে মারপিট করে আন্দোলন দমিয়ে দিতে চাচ্ছে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলছেন: দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের এ অনশন কর্মসূচি অব্যাহত থাকবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক খোন্দকার নাসির উদ্দিনের দাবি অবৈধ সুবিধাবঞ্চিত কয়েকজন শিক্ষক, শিক্ষার্থীদের ভুল বুঝিয়ে তার বিরুদ্ধে এ আন্দোলন করাচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি খোন্দকার নাসির উদ্দিন আহম্মেদের পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গত ১১ দিন ধরে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও অনশন কর্মসূচি পালন করছেন।

গত ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করার পর সমালোচনায় পড়েন উপাচার্য অধ্যাপক খোন্দকার নাসির উদ্দিন।

Bellow Post-Green View