চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গোপালগঞ্জে অসহায়দের ১২ লাখ টাকা আত্মসাৎ

আসাদুজ্জামান বাবুল, গোপালগঞ্জ: গোপালগঞ্জের ৩৬০ জন অসহায়, দরিদ্র, হতদরিদ্র ও অশিক্ষিত বেকার নারী-পুরুষের জন্য বরাদ্দকৃত ১৫ লাখ ১২ টাকার মধ্যে ১২ লাখ ২২ হাজার ২শ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

গোপালগঞ্জ মডেল পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী সৈয়দ আনিচুর রহমানের বিরুদ্ধে এসব টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

বিজ্ঞাপন

অসহায়, দরিদ্র, হতদরিদ্র ও অশিক্ষিত বেকার নারী-পুরুষকে নানা ধরনের কর্মমুখী প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করে ভাগ্যোন্নয়ন নিশ্চিত করার জন্য দাতা সংস্থা (STEP) ১৫ লাখ ১২ হাজার টাকা বরাদ্দ দেয়।

বিজ্ঞাপন

ভুক্তভোগী একাধিক নারী-পুরুষ অভিযোগ করে বলেন, গত বছর কারিগরি শিক্ষা বোর্ডের আওতাধীন শর্ট কোর্সের পরীক্ষায় ৩৬০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। কোর্সটির মূল উদ্দেশ্য হচ্ছে সমাজের অসহায়, দরিদ্র, হতদরিদ্র ও অশিক্ষিত বেকার নারী-পুরুষকে ৬ মাসব্যাপী নানা ধরনের কর্মমুখী প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করে তাদের ভাগ্য পরিবর্তন নিশ্চিত করা।

এ লক্ষ্যে দাতা সংস্থা (STEP) প্রশিক্ষণ খরচ বাবাদ প্রত্যেক প্রশিক্ষাণার্থীকে ৪ হাজার ২শ টাকা অনুদান হিসাবে বরাদ্দ দেয়। কিন্তু ৩৬০ জনের দেয়া ১৫ লাখ ১২ হাজার টাকার মধ্যে ৬৯ জন অনুদান পেয়েছে ২ লাখ ৮৯ হাজার ৮শ টাকা। আর বাকী ২৯১ জন প্রশিক্ষণার্থীর ১২ লাখ ২২ হাজার ২শ টাকা আত্মসাৎ করেছেন গোপালগঞ্জ মডেল পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী সৈয়দ মো. আনিচুর রহমান।

ঘটনার সত্যতা জানতে চেয়ে তার অফিসে একাধিকবার গিয়েও তাকে পাওয়া যায়নি। তবে অফিসে থাকা দুইজন নারী ও একজন পুরুষের কাছে অধ্যক্ষ আনিচুর রহমানের মোবাইল নাম্বার চাইলেও তারা দিতে রাজি হননি।

Bellow Post-Green View